Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

গভীর রাতে খাবার নিয়ে অসহায় মানুষের পাশে ডিসি

আমার সংবাদ ডেস্ক

এপ্রিল ১৮, ২০২১, ০২:৫০ পিএম


গভীর রাতে খাবার নিয়ে অসহায় মানুষের পাশে ডিসি

রাত আড়াইটায় রাস্তায়, স্টেশনে ও ফুটপাতে শুয়ে আছে ভাসমান ও ছিন্নমূল মানুষদের ঘুম থেকে জাগিয়ে এক প্যাকেট খাবার হাতে তুলে দিলেন এক ব্যক্তি। আর বললেন, ‘আসসালামু ওয়ালাইকুম। আমি আপনাদের জেলার ডিসি। খাবারটি সাহরিতে খেয়ে নেবেন। এতটুকুই করতে পারলাম। বিনিময়ে শুধু দোয়া করবেন।’

শনিবার (১৭ এপ্রিল) দিবাগত রাত আড়াইটা থেকে রোববার ভোর পর্যন্ত এভাবেই নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ নিজে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া রেলস্টেশন, শহীদ মিনার ও খাজা মার্কেট এলাকায় আশ্রয়হীন ভাসমান মানুষদের মাঝে সাহরি বিতরণ করেন।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, আমি ডিসি হিসাবে অনেকটা নতুন এসেছি নারায়ণগঞ্জে। শুনলাম এখানে অনেক ভাসমান ছিন্নমূল মানুষ রাস্তায় না খেয়ে থাকে। তাই নিজেকে আটকে রাখতে পারলাম না। আসলে এটা আমার একার পক্ষে সম্ভব না। আমরা যদি সবাই মিলে ওই মানুষগুলোর পাশে দাঁড়াই তাহলে রাস্তায় কেউ ইনশাল্লাহ না খেয়ে থাকবে না।

[media type="image" fid="120429" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

তিনি আরো জানান, রাতে প্রায় ১৫০ জনের মাঝে এ খাবার বিতরণ করতে পেরেছিলাম। জেলার বিত্তশালী ও শিল্পপতিরা এগিয়ে এলে সমাজে এ ধরনের প্রান্তিক, ভবঘুরে, অসহায় মানুসের সংখ্যা কমে আসবে। এ ছাড়া প্রধানমন্ত্রীর নির্দেশে গরিব-অসহায় মানুষের প্রতি নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের ত্রাণকার্যক্রম করোনা যতদিন থাকবে ততদিন চলবে।

আমারসংবাদ/জেআই