Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

সরকারি গাছ কাটছেন মাদরাসার অফিস সহকারী

শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি

এপ্রিল ১৯, ২০২১, ১০:০৫ এএম


সরকারি গাছ কাটছেন মাদরাসার অফিস সহকারী

শেরপুরের শ্রীবরদীতে রাস্তার সরকারি কাছ কাটছেন ভেলুয়া এম.কে আলিম মাদরাসার অফিস সহকারী এনামুল কবীর ওরফে শিবলু। 

সোমবার (১৯ এপ্রিল) সকালে উপজেলার ভেলুয়া ইউনিয়নের ভেলুয়া গ্রামে ওই ঘটনা ঘটে। ভেলুয়া এতিমখানা মোড় থেকে টাঙ্গারপাড়া গ্রামীণ রাস্তার সরকারি দুটি আকাশমনি (একাশি) গাছ কাটছেন ওই অফিস সহকারী। 

সরেজমিনে দেখা যায়, ভেলুয়া ইউনিয়ন পরিষদের (গ্রামীণ) রাস্তার পাশে লাগানো সরকারি দুটি আকাশমনি (একাশি) গাছ কাটছেন কিছু লোকজন। গাছদুটির ডালপালা কেটে ফেলা হয়েছে। একটি গাছের গুড়া’র অর্ধেকের বেশি কাটা হয়েছে। 

কার নির্দেশে গাছ কাটছেন এমন প্রশ্নের জবাবে শ্রমিকরা বলেন, ভেলুয়া এম. কে আলিম মাদরাসার অফিস সহকারী এনামুল কবীর ওরফে শিবলু আমাদেরকে গাছ কাটতে পাঠিয়েছেন। সাংবাদিকদের উপস্থিতির খবর পেয়ে ঘটনাস্থল আসেন শিবলু। এ সময় তিনি বলেন, এটা আমাদের জমির পাশের গাছ। ভেলুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের অনুমতি নিয়েই গাছ কাটতেছি। এতে আপনাদের সমস্যা কি? সরকারি গাছ নিয়ম না মেনে কেন কাটছেন? এমন প্রশ্নের জবাবে শিবলু বলেন, এখানে অনেক গাছ ছিল, বিভিন্ন লোকজন কেটে নিয়ে গেছে। 

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে আরো বলেন, গাছ কাটতে বাধা দেওয়ার আপনারা কে? আপনারা রির্পোট করেন। ওই রাস্তার গাছ দেখাশুনার কাজে নিয়োজিত থাকা নহিলা বেগম বলেন, গাছগুলো লাগিয়ে দীর্ঘ দিন যাবত পরিচর্যা করতেছি। হঠাৎ ১৯ এপ্রিল সোমবার সকালে শিবলু ও তার ভাই হুমায়ুন মিলে কাউকে কিছু না জানিয়ে গাছগুলো কাটতেছে। স্থানীয়দের অভিযোগ চেয়ারম্যানের সাথে আত্মীয়তার সম্পর্ক থাকায় তারা গাছগুলো কেটে নিচ্ছে। 

এ ব্যাপারে ভেলুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিঞা মো: মিজানুর রহমান বলেন, আমি গাছ কাটার বিষয়ে কিছু জানি না। 

আপনার অনুমতি সাপেক্ষে গাছ কাটতেছে নাকি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তারা নিজেদের গাছ কাটবে বলে আমাকে জানায়, কিন্তু রাস্তার সরকারি গাছ কাটবে এটা আমি জানি না। 

উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার বলেন, এ বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আমারসংবাদ/কেএস