Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ভূমি কর্মকর্তাকে লাঞ্চিত: ঝিনাইদহের সেই আ.লীগ নেতা গ্রেপ্তার

ঝিনাইদহ প্রতিনিধি

এপ্রিল ১৯, ২০২১, ১০:৩০ এএম


ভূমি কর্মকর্তাকে লাঞ্চিত: ঝিনাইদহের সেই আ.লীগ নেতা গ্রেপ্তার

ঝিনাইদহের সেই উপ-সহকারী ভূমি কর্মকর্তা মতিয়ার রহমানকে লাঞ্ছিত করার দায়ে সদর উপজেলার হরিশংকরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

সোমবার (১৯ এপ্রিল) সকালে শহর থেকে তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়। ফরিদ ঝিনাইদহ সদর উপজেলার নরহরিদ্রা গ্রামের মৃত খন্দকার আমিরুজ্জামানের ছেলে। মামলার তদন্ত কর্মকর্তা হাটগোপালপুর ক্যাম্পের ইনচার্জ এস আই জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, গত বৃহস্পতিবার নবগঙ্গা নদী থেকে অবৈধভাবে মাটি খনন করছিলেন এই আওয়ামী লীগ নেতা ফরিদ। সদর উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে সরজমিন পরিদর্শনে গিয়ে বাধা দেন স্থানীয় ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তা মতিয়ার রহমান। নিষেধ করা মাত্রই ক্ষিপ্ত হয়ে সরকারী কর্মকর্তার উপর হামলা করেন ফরিদ। প্রকাশ্যে একজন সরকারী কর্মকর্তাকে কিল-ঘুষি ও গলা টিপে ধরে হত্যার চেষ্টা করা হয়।

এ ঘটনায় গত শুক্রবার ঝিনাইদহ সদর থানায় বাদি হয়ে ৩২৩/৩০৭/৩৩২ ও ৫০৬ ধারায় মামলা করেন হরিশংকরপুর ইউনিয়নের ওই উপ-সহকারী ভূমি কর্মকর্তা। মামলার পর থেকে পলাতক ছিলেন তিনি। শহরে দেখা মাত্রই পুলিশ তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছেন।

আমারসংবাদ/এআই