Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

চলনবিলে ধান কাটা শ্রমিকদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও শুকনো খাবার বিতরণ

নাটোর প্রতিনিধি

এপ্রিল ১৯, ২০২১, ১১:৪৫ এএম


চলনবিলে ধান কাটা শ্রমিকদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও শুকনো খাবার বিতরণ

নাটোরের গুরুদাসপুর উপজেলার চলনবিল অঞ্চলে শুরু হয়েছে ধান কাটা। চলনবিলের মাঠ জুড়ে রয়েছে ধান। বিভিন্ন জায়গা থেকে এসেছে শ্রমিকরা। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ধান কাটা শ্রমিকদের মাঝে মাস্ক, সাবান, পানি ও শুকনো খাবার বিতরণ করা হয়েছে। এছাড়াও গুরুদাসপুর থেকে যারা বিভিন্ন এলাকায় ধান কাটতে যাচ্ছে তাদেরকেও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হয়েছে।

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে গুরুদাসপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার খুবজীপুর ইউনিয়নের চলনবিল রুহাই এলাকায় প্রায় ৩ শতাধিক শ্রমিকদের মাঝে ওই সামগ্রী শ্রমিকদের হাতে তুলে দেন গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার তমাল হোসেন। এ সময় আরো উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) আবু রাসেল, কৃষি কর্মকর্তা হারুন-অর রশিদ প্রমূখ।

ইউ.এন.ও তমাল হোসেন জানান, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রত্যেক কৃষককে স্বাস্থ্য বিষয়ক পরামর্শ ও মাঠে গিয়ে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী এবং শুকনো খাবার দেওয়া হয়েছে। অন্য জেলা থেকে আসা শ্রমিকদের বাসস্থানের ব্যবস্থা করা হয়েছে। কৃষক তার ধান কেটে ঘরে না উঠানো পর্যন্ত তাদের সার্বিক ভাবে সহযোগিতা করা হবে বলে জানান তিনি।

আমারসংবাদ/কেএস