Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

৫ শতাধিক পরিবারকে ইফতার সামগ্রী দিলো ‘পাঞ্জেরী’ 

নিজস্ব প্রতিনিধি

এপ্রিল ১৯, ২০২১, ১১:৪৫ এএম


৫ শতাধিক পরিবারকে ইফতার সামগ্রী দিলো ‘পাঞ্জেরী’ 

শরীয়তপুরের নিম্নআয়ের ৫ শতাধিক মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন পাঞ্জেরী। দেশ-বিদেশে অবস্থানরত সংগঠনের শুভানুধ্যায়ীদের আর্থিক সহযোগিতায় এসব সামগ্রী বিতরণ করা হয়েছে।

পাঞ্জেরীর পক্ষ থেকে বলা হয়েছে, গত মার্চে শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। সংক্রমণ বৃদ্ধির সঙ্গে বেড়েছে মৃত্যুও। ভাইরাসের দ্বিতীয় ঢেউ সামলাতে দেশজুড়ে জারি করা হয় সর্বাত্মক লকডাউন। এ অবস্থায় অসহায় হয়ে পড়ে নিম্নআয়ের মানুষ। এরমধ্যেই এসেছে পবিত্র রমজান। তাই এ উদ্যোগ নেয়া হয়েছে।

পাঞ্জেরীর সভাপতি নুহাশ হাসান ইবনে শাকুরী বলেন, অর্থ, শ্রম ও সময় দিয়ে আমাদের এই আয়োজনে যারা সহযোগিতা করেছেন, তাদের সকলের জন্য মহান আল্লাহর কাছে উত্তম প্রতিদান কামনা করি। বিশেষ করে গত দুই সপ্তাহের বেশি সময় ধরে যাদের অক্লান্ত পরিশ্রমে এই কাজটি সুন্দর ও সফল হয়েছে আমাদের নির্বাহী পরিষদ, সদস্য ও স্বেচ্ছাসেবীদের প্রতি। সেই সঙ্গে যারা বিভিন্ন সময় পাঞ্জেরীকে পরামর্শ, অর্থ ও সার্বিক সহযোগিতা করে থাকেন, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরও বলেন, পাঞ্জেরীর মতো সমাজের বিত্তবান ব্যক্তিবর্গ ও সামাজিক সংগঠনসমূহ যে যার স্থান থেকে এগিয়ে আসলে একটি ইনসাফপূর্ণ সমাজ গড়ে তোলা সম্ভব হবে।

পাঞ্জেরীর ইফতার সামগ্রীর মধ্যে প্রত্যেক পরিবারকে এক কেজি করে খেজুর, ছোলা, মুড়ি, গুড়, সয়াবিন তেল এবং ইসবগুলের ভূসিসহ অন্যান্য সামগ্রী দেয়া হয়েছে। এছাড়া ১৫টি পরিবারকে এক বস্তা করে চালও দিয়েছে পাঞ্জেরী। সাত বছর ধরে সংগঠনটি জেলার নিন্ম আয়ের পরিবারকে ইফতার সামগ্রী উপহার দিয়ে আসছে।