Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

সরকার কৃষকের ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করবে: খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি

এপ্রিল ১৯, ২০২১, ০১:২৫ পিএম


সরকার কৃষকের ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করবে: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, কৃষকের উৎপাদিত ধানের ন্যায্য দাম গত বছরের মতো এবারও নিশ্চিত করবে সরকার। এজন্য শিগগিরিই দর বেঁধে দেয়া হবে। একইসাথে চাল সংগ্রহের মূল্য ও দিনক্ষণ ঘোষনা করা হবে। সরকারী গুদামে ধান-চাল ক্রয় করার পাশাপাশি খোলা বাজারেও তদারকি করা হবে; যাতে কেউ সিন্ডিকেট করে দাম নিয়ন্ত্রন করতে না পারে।

সোমবার (১৯ এপ্রিল) নওগাঁয় বোরো ধানের উৎপাদন, শস্য-শ্রমিক ব্যবস্থাপনা, করোনা পরিস্থিতি ও লকডাউন বিষয়ক এক সভায় ঢাকা থেকে অনলাইনে যুক্ত হয়ে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি আরো বলেন, উৎপাদিত বোরোর ফলন দ্রুত ঘরে তুলতে হবে। এজন্য প্রতিটি জেলায় শ্রমিক ব্যবস্থাপনা গড়ে তোলার নির্দেশ দেয়া হচ্ছে। শ্রম উদ্বৃত্ব জেলা থেকে শস্য শ্রমিক আনা-নেয়ার ব্যবস্থা করতে প্রশাসনকে দিক নির্দেশনা প্রদান করেন তিনি। শ্রমিক ব্যবস্থাপনায় গত বছরের অজ্ঞিতা কাজে লাগিয়ে বিদ্যালয় কক্ষ ব্যবহারেরও পরামর্শ দেন খাদ্যমন্ত্রী।

সভায় সভাপত্বি করেন জেলা প্রশাসক মো: হারুন-অর-রশিদ। বক্তব্য দেন নওগাঁ-৪ আসনের এমপি মুহা. ইমাজ উদ্দিন প্রামানিক, নওগাঁ-৬ আসনের এমপি আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল, পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক সামসুল ওয়াদুদ ও অন্যান্য কর্মকর্তা।  

সভায় নওগাঁ জেলার করোনা ও লকডাউন পরিস্থিথি তুলে ধরা হয়। এসময় সদর হাসপাতালে শিগিরিই করোনা পরীক্ষার জন্য ল্যাব স্থাপন, আইসিইউ ও সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ প্লান্ট স্থাপনের কথা জানান সাধন চন্দ্র মজুমদার।

আমারসংবাদ/জেআই