Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

প্রধানমন্ত্রীর পিএস পরিচয়ে প্রতারণা: লক্ষ্মীপুরের প্রতারক মতিন গ্রেপ্তার

লক্ষ্মীপুর প্রতিনিধি

এপ্রিল ১৯, ২০২১, ০৫:৩৫ পিএম


প্রধানমন্ত্রীর পিএস পরিচয়ে প্রতারণা: লক্ষ্মীপুরের প্রতারক মতিন গ্রেপ্তার

প্রথম শ্রেণি পাশ লক্ষ্মীপুরের আব্দুল মতিন। নিজেকে পরিচয় দেন প্রধানমন্ত্রীর পিএস-১ হিসেবে। এমন পরিচয় দিয়েই সরকারের বিভিন্ন দপ্তরে, আর্থিক প্রতিষ্ঠানে রুপ পাল্টিয়ে নানা মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে মতিন।

ব্যাংক বিকাশের মাধ্যমে অর্থ আদায় করে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। শুধু তাই নয়, জাল টাকা ও মাদক ব্যবসার সঙ্গেও জড়িত রয়েছে র‌্যাবের হাতে গ্রেফতার হওয়া এ প্রতারক।

সোমবার (১৯ এপ্রিল) দুপুর ১২টায় লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামের র‌্যাব ক্যাম্পে প্রেস ব্রিফিংয়ের আয়োজন করে সাংবাদিকদের এসব তথ্য জানায় র‌্যাব-১১ লক্ষ্মীপুর ক্যাম্প।

এর আগে জেলার রামগতি চরগাজী ইউনিয়নের চর আফজাল গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

র‌্যাব-১১ সিপিসি-৩ এর লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন জানান, রামগতির চর আফজাল গ্রামের মৃত আব্দুর রবের ছেলে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছে।

নিজের দুটি এনআইডি তৈরী করে প্রধানমন্ত্রীর এপিএস পরিচয় দিয়ে বিভিন্ন নাম ঠিকানা ব্যবহার করে সরকারের বিভিন্ন দপ্তরে প্রতারণার মাধ্যমে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে অর্থ আদায় করে আসছিল মতিন।

তার কোনো বৈধ পেশা নেই। সে একজন প্রতারক, জাল টাকা ও মাদক ব্যবসায়ী। এমন খবর পেয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

এসময় তার বসতঘর থেকে ৫০ পিচ ইয়াবা, ১ লাখ ৩৯ হাজার টাকা মূল্যমানের জাল টাকা, প্রতারণার কাজে ব্যবহৃত ২টি সীল, প্রধানমন্ত্রীর কার্যালয়ের ১০টি ভুয়া প্যাড, ২টি খাম, তার ও তার পিতার বিভিন্ন নামীয় আইডি কার্ডসহ অন্যান্য আলামত জব্দ করা হয় বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

তার বিরুদ্ধে ৩টি মামলা দায়েরের প্রস্ততি চলছে। এছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন থানায় আরো ১২টি মামলা রয়েছে বলে জানান তিনি।

আমারসংবাদ/এআই