Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

৫ টাকার কুপনে ইফতারের প্যাকেজ

ঝালকাঠি প্রতিনিধি

এপ্রিল ২০, ২০২১, ০৯:৪৫ এএম


৫ টাকার কুপনে ইফতারের প্যাকেজ

করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পরা ১০০পরিবারের (টার্গেট) মধ্যে ঝালকাঠির কৃষ্ণকাঠিতে স্বপ্নপূরণ সমাজকল্যান সংস্থা (এসএসএস) এর পক্ষ থেকে ৫টাকার কেনা কাটা নামের একটি কুপন বিক্রির মাধ্যমে অসহায় মানুষ গর্বের সাথে ইফতার আইটেমের ১০ধরনের পণ্য গুলো নিতে পারবে নিম্নমধ্যবিত্ত পরিবারগুলো। করোনা মহামারিতে যারা কর্মহীন হয়ে না পারছে কারো কাছে চাইতে, না পারছে সারাদিন রোজা রেখে স্ত্রী সন্তানদের নিয়ে দু'বেলা দু'মুঠো স্বাচ্ছন্দ্যে খেতে। তাদের জন্য এসএসএস এ ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে। এতে তারা কেউ ভাববে না যে তারা দান গ্রহণ করছে, কিংবা অনুগ্রহ নিয়েছে।

স্বপ্নপূরণ সামজকল্যাণ সংস্থার সভাপতি রিয়াজ খান অশ্রু জানান, ৫টাকার টোকেন নিলে আমরা সংস্থার মাধ্যমে প্রত্যেককে ১কেজি তেল, ২কেজি পেয়াজ,  ১কেজি মশুরে ডাল, ২কেজি ছোলা, ১কেজি চিনি, আধা কেজি মুড়ি, ১কেজি খেজুর, ৩কেজি আলু, ১কেজি চিড়া, ৫কেজি চাল, ১টি মাস্ক দিয়ে থাকি। 

প্রথম রমজানে ২০জন ইমাম-মুয়াজ্জিনকে দিয়ে ৫টাকার কুপনে ইফতার বিতরণ শুরু করেছি। ইতোমধ্যে ৭৬ জনকে কুপনের মাধ্যমে এ সহায়তা প্রদান করা হয়েছে। প্রত্যেক ক্রেতা হোম ডেলিভারি অথবা কুপন জমা দিয়ে তাদের ক্রয়কৃত পণ্য নিচ্ছেন। আগামী শুক্রবারের মধ্যে ১শ জনকে দেয়া সম্পন্ন হবে। অবশ্যই নির্দিষ্ট সামাজিক নিরাপত্তা (৩ ফুট দূরত্ব) বজায় রেখে এসব কার্যক্রম পরিচালনা করা হয়। 

এছাড়াও সংস্থার পক্ষ থেকে শহরের বিভিন্ন মসজিদের ওযু খানায় সাবান ও জন সচেতনতায় লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়েছে। এতে কাজ করছেন সংস্থার সদস্য সুমন সমাদ্দার, হাসানুজ্জামান হিরা, জামাল, মিজান, রানা, এসএম সিরাজুল ইসলাম মোল্লা, নজরুল ইসলাম নান্নু, নুরুল ইসলাম, আল আমিনসহ সকল সদস্যবৃন্দ। 

সহায়তা করছেন আমিনুল ইসলাম লিটন তালুকদার, সাখাওয়াত হোসেন মিলা, তানভীর হায়দার শাওন, জানে আলম জনি, মু. আল আমিন বাকলাই, ছবির হোসেন, ইউনুচ খান, হাসানুজ্জামান হিরা, রুহুল আমীন লস্কর, আল আমিন হাওলাদার, আশা মল্লিক, সোহেল রানা। 

উল্লেখ্য, গত বছরও করোনা মহামারিতে ৫টাকার কেনাকাটা কর্মসূচি সফলভাবে সম্পন্ন করায় সচেতনমহলে প্রশংসিত হয়েছে স্বপ্নপূরণ সমাজ কল্যাণ সংস্থা। 

আমারসংবাদ/কেএস