Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কিরণ সহযোগীসহ গ্রেপ্তার

লক্ষ্মীপুর প্রতিনিধি

এপ্রিল ২০, ২০২১, ১০:০৫ এএম


যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কিরণ সহযোগীসহ গ্রেপ্তার

লক্ষ্মীপুরের শীর্ষ সন্ত্রাসী র‌্যাবের সাথে কুমিল্লায় বন্দুকযুদ্ধে নিহত জিসান বাহিনীর সেকেন্ড ইন কমান্ড শাহেদুর রহমান প্রকাশ কিরণ (৪৩) ও তার সহযোগি ৮ বছরের সাজাপ্রাপ্ত সামছুদ্দিন প্রকাশ বোমা কালাকে (৩৫) গাজীপুর জেলার টঙ্গি এলাকা থেকে গ্রেপ্তার করেছে চন্দ্রগঞ্জ থানা পুলিশ। 

মঙ্গলবার (২০ এপ্রিল) বেলা আড়াইটার দিকে তাদের উভয়কে আদালতের মাধ্যমে লক্ষ্মীপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। এর আগে গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাতে গাজীপুরের টঙ্গি এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। 

পুলিশ জানায়, ২০১৮ সালের ১৮ এপ্রিল তারিখে লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে একটি ডাকাতি ও খুনের মামলায় কিরণসহ অপরাপর আসামিদের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ডের রায় প্রদান করা হয়। মামলাটি ২০১১ সালের ৩ জুলাই তারিখে লক্ষ্মীপুর সদর মডেল থানায় দায়ের হয়। মামলা নং-২, ধারা-৩৯৬। 

আসামি শাহেদুর রহমান কিরণ চন্দ্রগঞ্জ থানাধীন পশ্চিম লতিফপুর গ্রামের মোস্তফার দোকান নামক এলাকার মৃত দ্বীন মোহাম্মদের ছেলে ও বোমা কালা একই এলাকার মৃত গোলাম রহমানের ছেলে। 

এ দিকে মঙ্গলবার (২০ এপ্রিল) ভোররাতের দিকে চন্দ্রগঞ্জ ইউনিয়নের পাঁচপাড়া এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাতদলের ৩ সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় ডাকাতি কাজে ব্যবহৃত বিপুল পরিমাণ দেশিয় অস্ত্র, একটি এলজি ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করে পুলিশ। 

গ্রেপ্তারকৃতরা হলো- স্থানীয় পাঁচপাড়া গ্রামের মাহমুদুল হাসান রিপন (২৩), একই এলাকার মো. আলম উদ্দিন প্রকাশ গিয়াস উদ্দিন (৩০) ও মান্দারী ইউনিয়নের পশ্চিম জামিরতলী গ্রামের মো. বাবুল (৩৪)। 

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে ফজলুল হক পৃথক অভিযানে ৫জনকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, চন্দ্রগঞ্জ ইউনিয়নের পাঁচপাড়া এলাকায় একদল ডাকাত অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতিকালে গোপন সংবাদের ভিত্তিতে রাত্রিকালীন টহল পুলিশ দল তাদেরকে ধাওয়া করে ৩ জনকে আটক ও ডাকাতি কাজে ব্যবহৃত দেশিয় অস্ত্র, একটি এলজি ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। 

অপরদিকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত একজন ও ৮ বছরের সাজাপ্রাপ্ত একজনসহ ২জনকে ঢাকার টুঙ্গি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। 

আমারসংবাদ/কেএস