Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বাগেরহাটে লকডাউনের মধ্যেও টিসিবির পণ্য কিনতে ভিড়

বাগেরহাট প্রতিনিধি

এপ্রিল ২০, ২০২১, ১২:২০ পিএম


বাগেরহাটে লকডাউনের মধ্যেও টিসিবির পণ্য কিনতে ভিড়

করোনা পরিস্থিতে কঠোর লকডাউনের মধ্যেও স্বল্পমূল্যে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য কিনতে বাগেরহাটে ভিড় লক্ষ করা গেছে। 

মঙ্গলবার (২০ এপ্রিল) বিকেলে বাগেরহাট শহরের শালতলাস্থ বিসমিল্লাহ মার্কেটের সামনে টিসিবির পণ্যবাহী ট্রাকের ক্রেতাদের ভিড় ছিল চোখে পড়ার মতো। 

টিসিবির পণ্য ক্রয়কারীদের মধ্যে নিম্ন আয়ের মানুষের পাশাপাশি মধ্যবিত্ত পরিবারের সদস্যরা ছিলেন। লকডাউনে মানুষের আয় কমে যাওয়ায় স্বল্পমূল্যে টিসিবির পণ্য ক্রয় করার জন্য এসেছেন সবাই।

টিসিবির পণ্যের মধ্যে রয়েছে-১০০ টাকা লিটারে সোয়াবিন তেল, ৫৫ টাকা কেজিতে মুশুরি ডাল, চিনি, ছোলা ও পেয়াজ ২০ টাকা বিক্রি হচ্ছে। প্রত্যেক ক্রেতা ২ লিটার তেল, ২ কেজি পেয়াজ ২ কেজি করে চিনি, ডাল, ও ছোলা ক্রয় করতে পারবেন।

টিসিবির পণ্য ক্রয়কারী মদিনা বেগম ও লাবুল বলেন, বাজার দরের থেকে কম দামে পন্য কিনেছি। 

এভাবে সারা বছর টিসিবির পণ্যের সরবরাহ থাকলে আমাদের মত গরীব মানুষের অনেক উপকার হয়।

শহরের মধ্যবিত্ত পরিবারের এক সদস্য বলেন, করোনার কারণে বাধ্য হয়ে টিসিবির পণ্য কিনতে আসলাম। বাজরের চেয়ে কেজিতে ২০-২৫ টাকা কম দরে পণ্য কিনলাম। 

টিসিবির ডিলার মোহন বলেন, আমরা খুলনা থেকে পণ্য উত্তোলন করে বাগেরহাটে এনে সাধারণ মানুষের কাছে বিক্রয় করি। তবে লকডাউনের কারণে ক্রেতা অনেকে বেড়ে গেছে। সরবরাহ বৃদ্ধি হলে ক্রেতাদের চাহিদা মেটাতে পারবো।

আমারসংবাদ/এআই