Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

রৌমারীতে রাস্তা সংস্কারে অনিয়ম: এলাকাবাসীর বাধার মুখে কাজ বন্ধ

বেলাল হোসেন, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

এপ্রিল ২০, ২০২১, ০১:১০ পিএম


রৌমারীতে রাস্তা সংস্কারে অনিয়ম: এলাকাবাসীর বাধার মুখে কাজ বন্ধ

কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের হরিণধরা তেকানি গ্রামের জেসমিনের দিঘি হতে প্রতিবন্ধী স্কুল ভায়া বড়াইকান্দি পর্যন্ত ১ কিঃ মিঃ সড়ক সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগে কাজ বন্ধ করে দিয়েছেন কর্তৃপক্ষ।

প্রাকলন বহির্ভূত নিম্নমানের ইট, খোয়া ও ধুলাবালি ব্যাবহার করার অভিযোগ স্থানীয় এলাকাবাসীর।  

রৌমারী এলজিইডি সূত্রে জানা গেছে, ২০২০-২১ অর্থ বছরে 'গ্রামীণ সড়ক' মেরামত ও সংরক্ষণের আওতায় রৌমারী উপজেলার হরিণধরা গ্রাম এফআরবি হতে বড়াই কান্দি ভায়া তেকানি গ্রাম সড়কে ১ কি:মি রক্ষণাবেক্ষণ সংস্কার কাজের টেন্ডার দেয়া হলে মেসার্স আরশি কনষ্ট্রাকশন ওই সড়কের সংস্কার কাজের টেন্ডার পায়।

সংশ্লিষ্ট ঠিকাদার নিম্নমানের সংস্কার সামগ্রী দিয়ে দায় সারা কাজ শুরু করলে এলাকাবাসী কাজে বাধা দেয়। ঠিকাদার তাদের বাধা অবজ্ঞা করে কাজ করতে থাকলে অভিযোগকারীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করেন। এলাকারবাসীর অভিযোগের ভিক্তিতে তদন্ত সাপেক্ষে কাজ বন্ধ করে দেন কর্তৃপক্ষ।

এই ব্যাপারে তেকানি গ্রামের মো. শের আলী মেম্বার, বাইজিদ বোস্তামি ও ইসরাইল মিয়া অভিযোগ করে বলেন, রাস্তার ব্যবহৃত ইটগুলো একেবারে নিম্নমানের। বালুর বদলে ধুলা দিয়ে দায়সারা কাজ করছেন এবং কাজ শেষ হওয়ার আগেই অনেক জায়গায় ভেঙ্গে যাচ্ছে। 

তারা আরও বলেন, এভাবে সরকারের অর্থ নষ্ট করা ছাড়া আর কিছুই না। এতে করে জণগন আরও ভোগান্তিতে পরবে।

মেসার্স আরশি কনষ্ট্রাকশনের সত্বাধিকারী মো. শাহিন মিয়ার সাথে কথা হলে তিনি অনিয়মের কথা অস্বীকার করে বলেন, ওই সড়কে রোলার ঢোকে না। অনেক কষ্ট করে সড়কটি সংস্কার করা হচ্ছে।

[media type="image" fid="120765" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

তাছাড়া আমি কুড়িগ্রাম থেকে সব সময় ওখানে যেতে পারি না। রৌমারীর রহিম বাদশা নামের একজনকে দায়িত্ব দেয়া হয়েছে। আপনি ওর সাথে কথা বলেন।

এ বিষয়ে রৌমারী উপজেলা প্রকৌশলী আব্দুল জলিল বলেন,  মুঠোফোনে এলাকাবাসির অভিযোগ পেয়ে সরেজমিনে পরিদর্শন করে অভিযোগের সত্যতা পেয়েছি। পরে ঠিকাদারকে নিম্নমানের ইটগুলো অপসারণ করে টেন্ডারে প্রাকলন অনুযায়ী কাজ করার নির্দেশ দেয়া হয়েছে।

আমারসংবাদ/এআই