Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

মুক্তাগাছায় ইউএনও-পুলিশকে লক্ষ্য করে ব্যবসায়ীদের ইটপাটকেল নিক্ষেপ

হোসাইন আহাম্মেদ সুলভ, মুক্তাগাছা (ময়মনসিংহ)

এপ্রিল ২০, ২০২১, ০১:৫৫ পিএম


মুক্তাগাছায় ইউএনও-পুলিশকে লক্ষ্য করে ব্যবসায়ীদের ইটপাটকেল নিক্ষেপ

ময়মনসিংহের মুক্তাগাছায় লকডাউনে অধিক কড়াকড়ি নির্দেশা বাস্তবায়ন করতে যাওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেছে ক্ষুদ্র ব্যবসায়ীরা। 

এসময় বিক্ষুদ্ধ ব্যবসায়ীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। লাঠি নিয়ে তাড়া ও বৃষ্টির মত ইট নিক্ষেপের মধ্যে পুলিশ দৌড়ে পালাতে  বাধ্য হয়। তবে এসময় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। 

মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে শহরের বড় মসজিদের সামনে এ ঘটনা ঘটে। এসময় সকল ব্যবসায়ীরা সড়কে নেমে বিক্ষোভ মিছিল করে ও লাঠি-ইটপাটকেল হাতে নিয়ে সড়কে অবস্থান নেয়।  

দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মনসুর লকডাউনে স্থানীয় বড় মসজিদ মার্কেটে গিয়ে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করতে নির্দেশ দেন। 

এসময় তার সঙ্গে দোকানদারদের বাক-বিতণ্ডার ঘটনা ঘটে। খবর পেয়ে থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে। তখন দোকান ফেলে ব্যবসায়ীরা রাস্তায় নেমে বিক্ষোভ করতে থাকে। 

পুলিশ  চড়াও হলে ব্যবসায়ীদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে বিক্ষুব্ধ ব্যবসায়ীরা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। 

এমন উত্তেজনাকর পরিস্থিতি স্বাভাবিক করতে ব্যর্থ হয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট গাড়ি নিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে থানায় আশ্রয় নেন। লাঠিসোঠা নিয়ে ইট বৃষ্টির মধ্যে টিকতে না পেরে পুলিশও দৌঁড়ে পালিয়ে যায়। পরে ব্যবসায়ীরা বড় মসজিদের সামনে অবস্থান নেয়। 

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যবসায়ী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চলতি লকডাউনে প্রশাসনের পক্ষ থেকে যখন যার যেভাবে যেমন ইচ্ছা তথন সেভাবেই তারা নানা কথা বলছেন। 

তারা নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন বলেও জানান। সে জন্য ছোট ছোট দোকানদার ও ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে বিভিন্ন ধরনের ক্ষোভ রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলা রেখে বেঁচে থাকার জন্যই ব্যবসা-বাণিজ্য চালু রাখতে চান বলে তারা জানান। 

[media type="image" fid="120777" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

ঘটনার বিষয় অস্বীকার করে মুক্তাগাছা থানার ওসি মোহাম্মদ দুলাল আকন্দ আমার সংবাদকে বলেন, সরকারের নির্দেশনা পালনে পুলিশ কাজ করে যাচ্ছে। বড় মসজিদের সামনে ব্যবাসয়ীদের লকডাউন সম্পর্কে বুঝানো হয়েছে। এর পর তারা ব্যবসায়ীদের বুঝিয়ে থানায় চলে যান ।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মনসুর বলেন, সরকারের নিয়মিত ডিউটি পালন করতে বড় মসজিদ মার্কেটে যাওয়া হয়। এসময় লকডাউন ও স্বাস্থ্যবিধি সম্পর্কে ব্যবসায়ীদের বুঝানো হয়। এর পর কি ঘটনা ঘটেছে এটা তার জানা নেই। 

আমারসংবাদ/এআই