Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

বিয়ের রাতেই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

মো: জহির খান, বরিশাল

এপ্রিল ২০, ২০২১, ০৬:১০ পিএম


বিয়ের রাতেই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

অভিভাবকদের পছন্দের মেয়েকে বিয়ে করার একদিনের মাথায় বরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতি জসীম উদ্দিনের বিরুদ্ধে ধর্ষণ ও অন্তঃসত্ত্বার পরে গর্ভপাত ঘটানোর অভিযোগ এনে থানায় মামলা রুজুর আবেদন করেছেন এক তরুণী।

সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাতে বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) এয়ারপোর্ট থানায় নগরীর ইছাকাঠি এলাকার ২৫ বছর বয়সের ওই তরুণী অভিযোগটি দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে এয়ারপোর্ট থানার ওসি কমলেশ চন্দ্র হালদার মঙ্গলবার সন্ধ্যায় আমার সংবাদ জানান, তরুণীর অভিযোগটি ধর্ষণের। প্রাথমিক তদন্ত চলছে। এরপরই মামলা রুজু করা হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, অভিযোগ দায়ের করা ওই তরুণী চলতি এপ্রিল মাসের শুরুর দিকে বিয়ের দাবিতে নগরীর সাগরদি এলাকাস্থ জসিম উদ্দিনের বাসায় গিয়ে হট্টগোল করেন। এর কিছুদিনের মাথায় ওই তরুণীকে বাদ দিয়ে গত সোমবার (১৯ এপ্রিল) জসিম উদ্দিন অন্য এক মেয়ের সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন।

এর প্রেক্ষিতেই মহানগর ছাত্রলীগ সভাপতি জসিমের বিরুদ্ধে ওই তরুণী থানায় অভিযোগ করেন। তরুনীর দায়েরকৃত অভিযোগে উল্লেখ করা হয়েছে, বিয়ের প্রলোভন দেখিয়ে ওই তরুনীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিন।

এরপর তিনি শারীরিক সম্পর্ক করার জন্য বিভিন্ন সময় ওই তরুণীকে প্রস্তাব দেয়। এতে রাজি না হলে জসিম উদ্দিন বিয়ের প্রলোভন দেখিয়ে ওই তরুণীকে বিভিন্ন ধরনের উপহার সামগ্রী দিয়ে আকৃষ্ট ও বিশ্বাস অর্জন করতে চায়। এরই ধারাবাহিকতায় ২০১৯ সালের ১০ সেপ্টেম্বর জসিম নগরীর ২৯নং ওয়ার্ডস্থ ওই তরুণীর বাসায় বেড়াতে গিয়ে তাকে ধর্ষণ করেন।

এতে তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়লে মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম তাকে গর্ভপাতের ওষুধ খাওয়াতে থাকে। একপর্যায়ে বরিশাল জেনারেল হাসপাতালে নিয়ে গর্ভপাত করায়।

অভিযোগে তরুণী আরও উল্লেখ রয়েছে, নগরীর সাগরদী এলাকার মো. শুক্কুর আলীর ছেলে ছাত্রলীগ নেতা জসিম ওই তরুণীকে নিয়ে ঢাকা, বরিশাল নগরীর চাংপাই রেস্টুরেন্টসহ বিভিন্ন হোটেল ও রেস্তোরাঁয় সময় কাটাতেন। এসব স্থানসহ ওই তরুণীর বাসায় অবস্থান করেও জসিম বিয়ের প্রলোভন দিয়ে তরুনীকে একাধিকবার ধর্ষণ করেন।

সর্বশেষ চলতি বছরের ৫ মার্চ রাত সাড়ে ১১টায় তরুণীর বাসায় যান জসিম উদ্দিন। সেখানে এক সঙ্গে সারারাত কাটিয়ে দুদিনের মধ্যে বিয়ের কথা বলে তরুণীকে জসিম তিনবার ধর্ষণ করেন জসিম।

দুদিন অতিবাহিত হলে বিয়ের জন্য তরুণী জসিমকে চাপ দিলে জসিম ওই তরুণীকে জানায়, তাকে বিয়ে করা সম্ভব নয় এবং তিনি অভিভাবকদের পছন্দের মেয়েকে বিয়ে করেছেন। এ ঘটনার প্রেক্ষিতে ওই তরুণী থানায় অভিযোগ দায়ের করেন।

রাজনৈতিক প্রতিপক্ষরা ষড়যন্ত্র করে ফাঁসাতে চাইছেন জানিয়ে অভিযুক্ত মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিন আমার সংবাদকে বলেন, ‘সেই মেয়েকে আমি চিনি। তিনি আমার আত্মীয় হন। তার সঙ্গে আমার কোন প্রেমের সর্ম্পক ছিল না। এটা আমার প্রতিপক্ষদের ষড়যন্ত্রের একটি অংশ।’

আমারসংবাদ/এআই