Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

করোনায় বরিশালে আরও ৫ জনের প্রাণহানি, আক্রান্ত ১২৯

মো: জহির খান, বরিশাল

এপ্রিল ২০, ২০২১, ০৬:২০ পিএম


 করোনায় বরিশালে আরও ৫ জনের প্রাণহানি, আক্রান্ত ১২৯

প্রাণঘাতি করোনাভাইরাসে উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নতুন করে আরও চারজন রোগী মৃত্যুবরণ করেছেন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আর টি পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

এছাড়া করোনা আক্রান্ত হয়ে হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন একজন রোগীর মৃত্যু হয়েছে। এনিয়ে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৪৪ জনে।

মঙ্গলবার (২০ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন শেবাচিম হাসপাতালের করোনা তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন।

অপরদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় বরিশাল বিভাগে নতুন করে আরও ১২৯ জন মরণঘাতি ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এনিয়ে নিয়ে বিভাগে মোট শনাক্ত দাঁড়িয়েছে ১৩ হাজার ৬৩২ জন।

এর মধ্যে বরিশালে নতুন শনাক্ত ৪৯ জনসহ ৬ হাজার ২১০ জন, বরগুনায় নতুন ৮ জন সহ ১ হাজার ১৭৫ জন, পিরোজপুরে নতুন ১২ জন সহ মোট ১ হাজার ৪৯৮ জন, ভোলায় নতুন ২৯ জন সহ ১ হাজার ৫৭৪ জন, পটুয়াখালীতে নতুন ১৯ জন সহ ২ হাজার ২৯ জন এবং ঝালকাঠিতে নতুন ১২ জন সহ ১ হাজার ১৪০ জন শনাক্ত হয়েছে। এছাড়া ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১১ হাজার ১৪৫ জন।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ও করোনা আইসোলেশন ওয়ার্ডে নতুন করে আরও ২২ জন রোগী ভর্তি হয়েছেন।

একই সময়ে করোনা ও আইসোলেশন ওয়ার্ড থেকে ৭ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বর্তমানে করোনা ওয়ার্ডে ৩৮ জন রোগীসহ এ দু’টি ওয়ার্ডে মোট ১৪১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

প্রসঙ্গত, দেশে করোনা মহামারির শুরুতে গত বছরের ৯ মার্চ নারায়ণগঞ্জ ফেরত পটুয়াখালীর দশমিনা উপজেলার এক শ্রমিক বরিশাল বিভাগের মধ্যে সর্বপ্রথম আক্রান্ত হিসেবে শনাক্ত হন।

আমারসংবাদ/এআই