Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

নান্দাইলে ৪ টনেরও বেশী পলিথিন জব্দ, ব্যবসায়ীর জেল  

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

এপ্রিল ২১, ২০২১, ০২:১৫ পিএম


নান্দাইলে ৪ টনেরও বেশী পলিথিন জব্দ, ব্যবসায়ীর জেল  

ময়মনসিংহের নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ এরশাদ উদ্দিন ভ্রাম্যমান আদালতে বাদল মিয়া নামে এক পলিথিন ব্যবসায়ীকে ৬ মাসের জেল ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন। 

জানা গেছে, বুধবার (২১ এপ্রিল) গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ ময়মনসিংহের এ এসপি বেলায়েত হোসেনের একটি টিম সিভিল বেশে নান্দাইল পৌর বাজারের ব্যবাসায়ী বাদল মিয়ার দোকান শনাক্ত করে। পরে উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ উদ্দিন ও র‌্যাবের এ এসপি বেলায়েত হোসেনকে নিয়ে অভিযুক্তের গোডাউন তল্লাশি করে ৪ টনেরও বেশী পলিথিন জব্দ করেন যার বাজার মূল্য আনুমানিক ৭ লক্ষ টাকা এবং উক্ত গোডাউনটি সিলগালা করে দেন। 

র‌্যাবের এ এসপি বেলায়েত হোসেন জানান, শুধু মাত্র পলিথিনই নয় অভিযুক্ত ব্যবসায়ীর গোডাউনে আইসক্রিম তৈরির কৃত্রিম নারিকেল ও মিষ্টিতে ব্যবহৃত হয় এমন কেমিক্যাল পাওয়া গেছে। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ এরশাদ উদ্দিন জানান, উক্ত ব্যবসায়ীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড বৃদ্ধি পাবে। 

এছাড়া এর আগেও একই ধরনের অপরাধের জন্য তাকে বিভিন্ন সাজা দেওয়া হয়েছিল। উক্ত মোবাইলকোর্টকে র‌্যাব-১৪, নান্দাইল থানা পুলিশ এবং বাজারের ব্যবসায়ী নেতৃবৃন্দ ও মিডিয়াকর্মীরা সহযোগিতা করেছেন।

আমারসংবাদ/কেএস