Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

নান্দাইলে সাড়ে ৩ কোটি টাকা নগদ সহায়তা পাচ্ছে ৭৮ হাজার ৯০০ পরিবার

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি 

এপ্রিল ২৮, ২০২১, ০১:৩৫ পিএম


নান্দাইলে সাড়ে ৩ কোটি টাকা নগদ সহায়তা পাচ্ছে ৭৮ হাজার ৯০০ পরিবার

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় করোনাকালীন সময়ে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় অধিদপ্তরের আওতায় উপজেলার ৭৮ হাজার ৯০০ জন দুস্থ ও দরিদ্র পরিবার পাচ্ছে ৩ কোটি ৫৮ লাখ ৫০ হাজার টাকা নগদ সহায়তা। 

এছাড়া মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে হতদরিদ্র মানুষকে মানবিক সহায়তার লক্ষ্যে প্রথম দফায় আরো ১ লাখ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। তবে উপকারভোগীদের সুষ্ঠ ও সঠিক তালিকা তৈরীর আহ্বান জানিয়েছে মানবাধিকার নেতৃবৃন্দ ও সচেতন বিজ্ঞ মহল। 

উপজেলা অফিস সূত্রে জানা গেছে, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কার্যের আওতায় সাধারন রিলিফ (জিআর) খাতে ৬ হাজার ৯০০ দু:স্থ ও দরিদ্র পরিবারের বিপরীতে ৩৪ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। এতে করে পৌরসভার জন্য উক্ত খাতে ৪০০ জন উপকারভোগী এবং উপজেলার ১৩টি ইউনিয়নে প্রত্যেকটি ইউনিয়নের ৫০০ জন উপকারভোগী ৫০০ টাকা করে নগদ অর্থ সহায়তা পাবে। 

অপরদিকে ভ্যালনারেবল গ্রুফ ফিডিং (ভিজিএফ) খাতে উপজেলার পৌরসভা সহ ১৩টি ইউনিয়নে ৭২ হাজার দরিদ্র ও দু:স্থ মানুষের মাঝে জনপ্রতি ৪৫০ টাকা হারে মোট ৩ কোটি ২৪ লাখ টাকা নগদ অর্থ বরাদ্দ প্রদান করা হয়েছে। যা ঈদ-উল-ফিতরের পূর্বেই উপকার ভোগীদের কাছে এই নগদ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ উদ্দিন। 

তিনি আরও জানান, ইতোমধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যানের সমন্বয়ে স্ব-স্ব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বার ও আওয়ামী লীগ নেতাকর্মীবৃন্দের মাধ্যমে উপকারভোগীদের নামের তালিকা তৈরী করা হচ্ছে। 

এ বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল জানান, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মানবিক সহায়তার এই উপহারগুলো সুষ্ঠু ও সুন্দরভাবে তালিকা প্রণয়নের মাধ্যমে প্রকৃত উপকারভোগীদের মাঝে বিতরণ করার জন্য সকলের সহযোগীতা কামনা করেন। 

আমারসংবাদ/কেএস