Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

তাড়াইলে কৃষকের জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিলো কৃষকলীগ

কিশোরগঞ্জ প্রতিনিধি 

মে ৪, ২০২১, ১১:৪০ এএম


তাড়াইলে কৃষকের জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিলো কৃষকলীগ

কিশোরগঞ্জে পুরোদমে শুরু হয়েছে বোরো মৌসুমের ধান কাটা। তবে করোনা মহামারিতে লকডাউনের কারনে শ্রমিক সংকটে পড়েছে কৃষকরা।

এজন্য সময় পেরিয়ে গেলেও পাকা ধান ঘরে তুলতে পারছেন না তারা। এ অবস্থায় কৃষকের পাশে দাঁড়িয়েছে কিশোরগঞ্জ জেলা কৃষকলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (৪ মে) সকালে কিশোরগঞ্জ জেলা কৃষকলীগের উদ্যোগে তাড়াইল উপজেলা কৃষকলীগের ব্যাবস্থাপনায় তাড়াইল উপজেলার পংপাচিহা এলাকায় কৃষক কামরুল ইসলাম ভূইয়ার জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে জেলা ও উপজেলা কৃষকলীগের নেতাকর্মীরা।

কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার বাস্তবায়ন ঘটাতে কেন্দ্রীয় কৃষকলীগের নির্দেশে কিশোরগঞ্জ জেলা কৃষকলীগ এই কর্মসূচি পালন করে।

এতে জেলা কৃষকলীগ ও তাড়াইল উপজেলা কৃষকলীগের অর্ধ শতাধিক নেতাকর্মী ধান কাটায় অংশ নেন।

কিশোরগঞ্জ জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু বলেন, করোনার এই দূর্যোগকালীন সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের পাশে দাঁড়ানোর যে নির্দেশনা দিয়েছেন তার বাস্তবায়ন ঘটাতেই কেন্দ্রীয় কৃষকলীগের নির্দেশে আমরা কিশোরগঞ্জ জেলা কৃষকলীগ কৃষকের পাশে থেকে তাদের ধান কেটে বাড়িতে পৌঁছে দিচ্ছি। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

কৃষক কামরুল ইসলাম ভূইয়া বলেন, দুঃসময়ে কৃষকলীগের নেতাকর্মীরা আমার জমির ধান কেটে দেয়ায় আমি তাদের প্রতি কৃতজ্ঞ।

এ সময় ধান কাটায় অংশ নেন কিশোরগঞ্জ জেলা কৃষকলীগের সভাপতি আহমেদ উল্লাহ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, যুগ্মসাধারণ সম্পাদক আবুল হাসেম মাস্টার, দপ্তর সম্পাদক দীপক দাস,সদস্য মোস্তাফিজুর রহমান কাঞ্চন, এড. আব্দুল আওয়াল, তাড়াইল উপজেলা কৃষকলীগের সভাপতি ইসলাম উদ্দিন ফয়সাল, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সরকার, সাংবাদিক আমিনুল ইসলাম বাবুল, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম ভূঁইয়া, আজিমউদ্দিন, তাড়াইল উপজেলা কৃষকলীগ নেতা রফিকুল ইসলাম রাজু, কাদির জঙ্গল ইউনিয়ন কৃষকলীগের সভাপতি সুমন আহমেদ প্রমূখ।

আমারসংবাদ/কেএস