Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

রাউজানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরীর দায়ে গুনতে হল জরিমানা

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি 

মে ৫, ২০২১, ০৩:৪০ পিএম


রাউজানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরীর দায়ে গুনতে হল জরিমানা

চট্টগ্রামের রাউজান উপজেলায় সরকারি বিধি নিষেধ অমান্য করে খাবার হোটেল চালু রেখে প্রকাশ্যে ভাত ও ইফতারের আয়োজন করে হোটেলে ভিড় জমানো এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরীর দায়ে আল মদিনা নামের একটি খাবার হোটেলের মালিক আব্দুস সালামকে ২০ হাজার টাকা অর্থ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

বুধবার (৫ মে) উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের পথেরহাট বাজারে অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ। এ সময় তিনি আর দোকান চালু রেখে মানুষের ভিড় জমিয়ে হোটেলে বসে ভাত এবং ইফতারি করার আয়োজন করবেন না মর্মে শর্ত দিয়ে দোকানদার আব্দুস সালামকে এ দণ্ড দেন। 

অভিযানে একই বাজারের খায়েজ আহমদ শপিং সেন্টারের ৩ টি দোকানে স্বাস্থ্য বিধি না মানায় ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

রাউজান উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের পথেরহাটে অভিযান চালায় উপজেলা প্রশাসন। 

এ সময় তার সঙ্গে ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অতীশদর্শী চাকমাসহ পুলিশ এবং ব্যাটালিয়ানস আনসার সদস্যরা। অভিযানে পথেরহাটের মদিনা হোটেলে ১৫ দিন আগের বাসি তৈল দিয়ে ইফতারি তৈরী, শৌচাগারের সঙ্গে লাগোয়া স্যাত স্যাতে এবং অস্বাস্থযকর পরিবেশে খাবার তৈরীর দায়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় দোকন মালিক আব্দুস সালাম আর দোকান চালু রেখে মানুষের ভিড় জমিয়ে হোটেলে বসে ভাত এবং ইফতারি করার আয়োজন করবেন না মর্মে শর্ত দিয়ে দোকানদার আব্দুস সালামকে এ দণ্ড দেন। 

যদি অমান্য করা হয় তাহলে ১০ গুণ বেশী জরিমানা করা হবে বলে জানান ইউএনও জোনায়েদ কবির। 

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ বলেন, স্বাস্থ্য বিধি এবং সরকারী আইন উপেক্ষা করে কোন দোকান, হোটেলে কোন কার্যক্রম চলতে দেওয়া হবে না। অভিযানে নোয়াপাড়ায় সরকারি বিধি নিষেধ অমান্য করে মদিনা হোটেল নামের একটি খাবার হোটেল চালু রেখে প্রকাশ্যে ভাত ও ইফতারের আয়োজন করে হোটেলে ভিড় জমানো এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরীর দায়ে হোটেলের মালিক আব্দুস সালামকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

আমারসংবাদ/কেএস