Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

সরাইলে জোরপূর্বক বাড়ির জায়গা দখল

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি 

মে ১০, ২০২১, ১১:০০ এএম


সরাইলে জোরপূর্বক বাড়ির জায়গা দখল

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা নোঁয়াগাও ইউনিয়নের আখিতারা গ্রামের মজিবুল হক লস্কর ও তার পরিবারের সদস্যদের উপর ক্রয়কৃত জায়গার দখলকে কেন্দ্র করে গত ৭ এপ্রিল দুপুরে হামলা চালায় একই এলাকার রোকেয়া বেগম ও শামছুল হকের লোকজন। 

জানা যায়, এক বছর আগে পাশের বাড়ির মৃত রহিম মিয়া ছেলে ইসরাইল মিয়া ও রিয়াদ মিয়া মায়ের ওয়ারিশ সূত্রে মালিক হওয়ায় আড়াই শতক বাড়ি ও ২ শতক পুকুর ক্রয় করে মুজিবুল হক লস্কর। এদিকে বিক্রেতার খালা রোকেয়া বেগম ও খালাত ভাই ফেরদৌস বেআইনি ভাবে জায়গা দখল করে রেখেছে। 

ফেরদৌস বলেন, আমাদের মা খালাদের জায়গা আমরা দখল করেছি প্রয়োজনে আমরা ক্রয় করব। অন্য কেউ ক্রয় করতে পারবে না। এজন্য আমরা দখল করেছি। দখল ছাড়ব না। 

জায়গার মালিক মজিবুল হক তার জায়গার দখল নিতে গেলে রোকেয়া বেগম, সাবেক ইউনিয়ন পরিষদের সদস্য মৃত সাদু মিয়ার ছেলে শামছুল হক, মনির, বিল্লাল গংরা  সন্ত্রাসী কায়দায় অর্তকিত হামলা করে মারধর করে মারাত্মক আহত করে। এবং বাড়ি ঘর ভাংচুর  লুটপাট করে দেড় ভুরি স্বর্ণ ও বক্স খাটের আইনা, নগদ ২০ হাজার টাকা লুটিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। 

সরেজমিনে ভাংচুরের চিত্র দেখা গেছে। হামলায় আহতরা হলো মজিবুল হক লস্কর (৬০), সামাদুল হক লস্কর (২২), মবিনুল হক (২৫) আহতদেরা ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছে। বাকীরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে। এই ঘটনায় মুজিবুল হক লস্করের স্ত্রী সালমা বেগম বাদি হয়ে সরাইল থানায় একটি অভিযোগ দায়ের করেন।  

এ ব্যাপারে জানতে চাইলে সরাইল থানার তদন্তকারী কর্মকর্তা এস,আই আবু ইউসুফ বলেন, মামলা তদন্ত  চলছে, তদন্ত শেষে ব্যবস্থা নেয়া হবে। এদিকে বাদির ছেলে মুবিনুল হক লস্কর বলে হামলা করার পরও হুমকি ধমকি দিচ্ছে অভিযোগ তুলে নেয়ার জন্য। 

আমারসংবাদ/কেএস