Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

‘দেশেই করোনা টিকা তৈরির চেষ্টা চলছে’

আমার সংবাদ ডেস্ক

মে ১৬, ২০২১, ১২:১০ পিএম


‘দেশেই করোনা টিকা তৈরির চেষ্টা চলছে’

বাংলাদেশের করোনার পরিস্থিতি অনেকটা ভাল উল্ল্যেখ করে স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক স্বপন জানিয়েছেন, দেশেই করোনা টিকা তৈরির চেষ্টা চলছে।

শনিবার (১৫ মে) সন্ধ্যায় মানিকগঞ্জ গড়পাড়ায় তার বাগান বাড়িতে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় সভায় তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশেই করোনা টিকা তৈরির চেষ্টা চলছে। ভারতসহ উন্নত দেশগুলোর চেয়ে আমাদের দেশের করোনার পরিস্থিতি অনেকটা ভাল। এছাড়া আমেরিকা, ইউরোপ ও ভারত থেকে টিকা আনার জোর চেষ্টাও চলছে।

মন্ত্রী বলেন, বিএনপি সব সময় সমালোচনা করে, তারা ভালো কিছু খুঁজে পান না। তারা শুধু সমালোচনাই করেছেন, মানুষের পাশে দাঁড়াতে দেখিনি, একটি লোককে সাহায্য করতে দেখিনি, খাবার দিতে দেখিনি। তাদের কথার রাজনীতি মানুষ আর গ্রহণ করে না। মানুষ চায় মানুষের পাশে দাঁড়াক, বিশেষ করে এই দুঃসময়ে।

তিনি আরো বলেন, আমারা লকডাউনে ছিলাম, ঈদের আগে দোকান পাঠ খুলে দেওয়া হয়। যাতে মানুষ তাদের প্রিয়জনদের জন্য কিছু  উপহার সমগ্রী ক্রয় করতে পারেন। কিন্তু শেষ পর্যন্ত আমার দেখেছি হাজার হাজার লাখ লাখ লোক বাজারে গিয়েছে ঈদ সামগ্রী ক্রয় করেছে ও নিজেরা বাড়িতে যাত্রা করেছে। সকল জায়গায় স্বাস্থ্য বিধি না মেনে উপহার সামগ্রী ক্রয় করা হয়েছে। এছাড়া আমরা আতংকিত হয়েছি মানুষ যেভাবে বাড়িতে গেছে তাতে আমরা শংকিত। তারা স্বাস্থ্য বিধি মেনে চলবেন এটাই প্রত্যাশা করি। অথচ প্রধানমন্ত্রী আহবান করেছিলেন যার যার অবস্থানে থেকে ঈদ করার জন্য।

মন্ত্রী আরো বলেন, আজকে সাড়ে ছয় পারসেন্ট সংক্রমণ হার এটা কয়েক মাসের মধ্যে সর্বনিম্ন। এটা ভালো লক্ষণ। আশা করি সংক্রমণ হার যদি বৃদ্ধি না পায় তাহলে মৃত্যুর হার কমে যাবে। সারা দেশে দেড় হাজার রোগী আছে। আর বেড খালি আছে সাড়ে দশ হাজার। কাজেই এদিকেও আমার ভালো অবস্থানে আছি। আমাদের চিকিৎসা তুলনামূলক ভালো। নর্থ সিটি করপোরেশনে এক হাজার বেডের হাসাপাতাল নির্মাণ করা হয়েছে। এটা মনে রাখতে হবে আমাদের অর্থনীতির চাকা ঘুরছে, কৃষিতে বাম্পার ফলন হয়েছে এটা খুবই ভালো লক্ষণ। আমাদের ভালো অবস্থানকে ধরে রাখতে হলে সকলের সহযোগিতার প্রয়োজন, বেসামালভাবে চললে এটা ধরে রাখতে পারবো না।

আমারসংবাদ/জেআই