ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন

ময়মনসিংহের ভালুকায় বনবিভাগের অসাধু কয়েক কর্মকর্তার ঘুষ চাওয়া ও ঘুষ না পেয়ে মিথ্যা মামলা ও হয়রানী করার প্রতিবাদে মানববন্ধন করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। 

বৃহস্পতিবার (২০ মে) ভোক্তভোগী ও নির্যাতিত পরিবারের পক্ষে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। 

মানববন্ধনে বক্তারা, ৬ নং ভালুকা ইউনিয়ন পরিষদের চেয়াম্যান শিহাব আমীন খানের বিরুদ্ধে গত রোববার (১৬ মে) তাকে প্রধান আসামী করে তার ম্যানেজার সুরুজ মিয়া, খলিলুর রহমান খানসহ অজ্ঞাতনামা ১৫/২০ জনের বিরুদ্ধে গাছ চুরির অভিযোগ এনে ভালুকা মডেল থানায় যে মামলা (নং ৩১, তাং, ১৬/৫/২১ ) করেছেন সেই মামলা কে মিথ্যা আখ্যা দিয়ে হয়রানী বন্ধের দাবি জানান। 

বক্তাদের দাবি, হাজির বাজার ক্যাম্প ইনচার্জ এ,কে,এম সাফেরুজ্জামান ভালুকা রেঞ্জ কর্মকর্তা ও হবিরবাড়ী বিট কর্মকর্তার নাম ভাঙ্গিয়ে চেয়াম্যানের কাছে পাঁচ লক্ষ টাকা ঘুষ দাবি করেন। দাবিকৃত ঘুষের টাকা না দেয়ায় এ হয়রানিমূলক মামলা দায়ের করা হয়েছে। তাছাড়া যে জমি থেকে গাছ কাটার দাবি করা হয়েছে ওই জমিটি দু’যুগ ধরে মান্না কোম্পানীর দখলে রয়েছে। 

এলাকাবাসী অভিযোগ করেন, যদি কেউ নিজেদের জমিতে ঘরবাড়ি উঠাতে যায় বন বিভাগ অহেতুক মিথ্যা মামলার ভয় দেখিয়ে লোকজনের কাছ থেকে টাকা পয়সা হাতিয়ে নেয়। চাহিদামত টাকা না দিলে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে। 

এসময় উপস্থিত ছিলেন-ইউপি সদস্য বুলবুল হোসেন খান, রফিকুল ইসলাম, ফারুখ হোসেন, হাফিজুল ইসলাম, সোহেল রানা, আবুল হোসেন খান, আঃ ওয়াহাব,  মহিলা মেম্বার রহমত আরা খানম, ইউনিয়ন যুবলীগের যগ্ম আহবায়ক কামরুল ইসলাম, ভালুকা আঞ্চলিক শ্রমিকলীগের যুগ্ন সম্পাদক আসাদুজ্জামান, এলাকাবাসী খোকন হোসেন, আব্দুর রশীদ, মোঃ রিপন মিয়া প্রমুখ। 

আমারসংবাদ/এআই