Amar Sangbad
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪,

নান্দাইলে ভাতা নিশ্চিতে উপজেলা চেয়ারম্যানের কর্মতৎপরতা

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

মে ৩০, ২০২১, ০৮:১৫ এএম


নান্দাইলে ভাতা নিশ্চিতে উপজেলা চেয়ারম্যানের কর্মতৎপরতা

ময়মনসিংহের নান্দাইল উপজেলা সমাজ সেবা কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গিকার বাস্তবায়নের লক্ষ্যে শতভাগ বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহিতা নারী, পুঙ্গু ও প্রতিবন্ধীদেরকে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় আনার কার্যক্রম চলছে। 

সেসমস্ত উপকারভোগীদেরকে শতভাগ ভাতা কার্ড প্রদান নিশ্চিতকরণে ব্যাপক কর্মতৎপরতা চালিয়ে যাচ্ছেন নান্দাইল উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান মো. হাসান মাহমুদ জুয়েল। 

উপজেলার পৌর সদর সহ ১৩টি ইউনিয়নের প্রকৃত উপকারভোগীর কেউ যাতে বাদ না পড়ে সেজন্য ইউপি চেয়ারম্যান-মেম্বার ও আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ সহ স্বেচ্ছাসেবক লীগদেরকে নিয়ে নিরলস কাজ করে যাচ্ছেন। উপজেলা পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে প্রতিদিনই উপকারভোগীদের যাছাই-বাছাই কার্যক্রম অব্যাহত রয়েছে। 

নান্দাইল আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ারুল আবেদীন খান তুহিনের নির্দেশনায় উপজেলা চেয়ারম্যান সকল বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যাক্তা, পুঙ্গু ও প্রতিবন্ধীদের জাতীয় পরিচয় পত্র ও সনদপত্র দেখে তাদেরকে তালিকাভুক্ত করছেন। 

এছাড়া জাতীয় পরিচয় পত্রে যাদের বয়স সঠিক লিখা হয়নি অথচ তাদের বয়স ৭০ এর বেশী পেরিয়ে গেছে তাদেরকে এনআইডি সংশোধনের মাধ্যমে বিশেষ ব্যবস্থার আওতায় আনার চেষ্টা করছেন। যাতে করে কোনো উপযুক্ত বয়স্ক নারী ও পুরুষ শতভাগ ভাতা কার্ড প্রাপ্যতা থেকে বঞ্চিত না হয়। 

এ বিষয়ে সমাজ সেবা কর্মকর্তা ইনসান আলী জানান, বর্তমান সরকারের অঙ্গিকার পূরণে লক্ষ্যে বয়স্কভাতা কার্যক্রমে অধিকতর স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ এবং সর্বমহলে গ্রহণযোগ্য করে তোলার জন্য ভাতা অন্তর্ভুক্তির লক্ষ্যে নারীদের ৬২ বছর ও পুরুষদের ৬৫ বছর নির্ধারণ সহ অন্যান্য উপকারভোগী নির্বাচনে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান সহ অন্যান্য জনপ্রতিনিধিগণ সহযোগীতা করে যাচ্ছেন। 

উপজেলা চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল জানান, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অঙ্গিকার বাস্তবায়ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছি মাত্র। আমি চাই আমার উপজেলায় উপকারভোগীরা যেন শতভাগ ভাতা সুবিধার আওতায় আসে।  

আমারসংবাদ/এআই