Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বরিশালে ক্ষতিগ্রস্থদের মাঝে সহায়তা প্রদান

বরিশাল প্রতিনিধি

মে ৩০, ২০২১, ০১:১৫ পিএম


ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বরিশালে ক্ষতিগ্রস্থদের মাঝে সহায়তা প্রদান

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বরিশালে মৎস্য ও প্রাণী সম্পদ খাতে ক্ষতিগ্রস্থদের মাঝে সহায়তা প্রদান করা হয়েছে। 

এ উপলক্ষে রোববার (৩০ মে) দুপুরে নগরীর কাশীপুর মৎস্য প্রশিক্ষণ কেন্দ্রে মৎস্য অধিদপ্তর আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্প (দ্বিতীয় পর্যায়) এবং ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সুফলভোগীদের সাথে ওই সভা হয়েছে। জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ। 

এছাড়া আরও বক্তব্য রাখেন, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ, বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. আব্দুর রাজ্জাক এবং বরিশাল মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক আনিসুর রহমান তালুকদার। 

সভায় প্রধান অতিথি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ বলেছেন, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে মৎস্য ও প্রাণী সম্পদ খাতে ক্ষয়ক্ষতি নিরূপণ করা হয়েছে। যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের মন্ত্রণালয়ের চলমান প্রকল্প থেকে মাছ চাষের জন্য জরুরি ভাবে মাছের পোনা এবং প্রনোদনা দেয়া হবে। 

তিনি আরও বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে জোয়ারের পানি বৃদ্ধির কারণে ক্ষতিগ্রস্ত মাছ চাষীদের মাছের পোনা ও মাছের খাবার দেয়ার ব্যবস্থা নেয়া হচ্ছে। ক্ষতিগ্রস্ত গবাদী পশুর মালিকদেরও প্রতিও সরকারের সুদৃষ্টি রয়েছে। 

সভা শেষে বরিশাল সদর উপজেলার ১০ জন জেলেকে ১০টি বাছুর এবং ১৫ জন মৎস্য চাষীকে ২ হাজার কেজি মাছের খাবার বিতরণ করেন।

আমারসংবাদ/কেএস