Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ব্রাহ্মণবাড়িয়ায় ডিষ্ট্রিক পলিসি ফোরাম ডিপিএফ’র ফাউন্ডেশন ট্রেনিং চলছে

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি  

জুন ১, ২০২১, ০৮:৫৫ এএম


ব্রাহ্মণবাড়িয়ায় ডিষ্ট্রিক পলিসি ফোরাম ডিপিএফ’র ফাউন্ডেশন ট্রেনিং চলছে

ইউরোপিও ইউনিয়নের অর্থায়নে বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদ বিভাগের অংশীদারিত্ত্বে বৃটিশ কাউন্সিল এর বাস্তবায়নে সামাজিক ইস্যু নিয়ে কাজ করার প্রত্যায়ে ১৫ দিন ব্যাপী ভার্চুয়াল ট্রেনিং এর আজ পঞ্চম দিন।

গত মাসের ২৫ তারিখ থেকে শুরু হওয়া ১৫ দিনের এই ফাউন্ডেশন ট্রেনিং চলবে আগামী ১৫ জুন পযর্ন্ত। শুক্র, শনি এবং সরকারি ছুটির দিন ব্যাতীথ প্রতিদিন বিকাল ৪ টা থেকে রাত ৮ টা পযর্ন্ত চলে ট্রেনিং। এতে সরাইল উপজেলার মিতালী সমাজ কল্যান সমিতি, উপলব্ধি সমাজ কল্যান সমিতি, মেঘনা সমাজ কল্যান সমিতিসহ ব্রাহ্মণবাড়িয়া সদরের আরো বেশ কিছু স্থানিয় এনজিও ও সামাজিক সংগঠনের মোট ২১ জন ট্রেনিং এ অংশগ্রহণ করছে। যদিও এই ডিপিএফ এর সদস্যদের এই ফাউন্ডেশন ট্রেনিংটি আবাসিক ভাবেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তবে করোনা পরিস্থিতির কারনে এটি ভার্চুয়ালি ঘরে বসেই ব্যাবস্থা করেছে কর্তৃপক্ষ। ট্রেনিং শেষে ব্রাহ্মণবাড়িয়া সদরে ডিপিএফ সদস্যরা কাজ করবে সামাজিক সমস্যা বাল্যবিবাহ নিয়ে। 

বাল্যবিবাহ কেন ঘটছে তার কারণ কি? এবং কারনের কারনগুলি কি এবং এর ফলে সমাজে কি ধরনের প্রভাব পরছে এসব বিষয়ে ট্রেনিং এ বিস্তারিত আলোচনা করা হচ্ছে। এই ট্রেনিংটি ভার্চুয়ালি উদ্ভোধন করেন বৃটিশ কাউন্সিল (পিফরডি) প্লাটফর্ম  ফর ডায়লগ প্রকল্পের টিম লিডার আর্সেন স্টেপেনিয়ন, সার্বিক ভাবে তত্ত্বাবধান করছেন ফোরামের সভাপতি সিনিয়র সাংবাদিক মোঃ আরজু মিয়া ও সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন। ট্রেইনার হিসেবে আছেন সিলেট বিভাগের আঞ্চলিক কো অর্ডিনেটর মোঃ আলমগির মিয়া, ডিষ্ট্রিক ফেসিলেটেটর খোদেজা খাতুন ও আকলিমা আক্তার। 

আমারসংবাদ/কেএস