Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

সাভরে চাঁদা না দেওয়ায় ঠিকাদারকে আ.লীগ নেতার গুলি

শরিফ শেখ, সাভার 

জুন ৬, ২০২১, ০১:৪০ পিএম


সাভরে চাঁদা না দেওয়ায় ঠিকাদারকে আ.লীগ নেতার গুলি

সাভারের আশুলিয়ার কাঠগড়া এলাকায় চাঁদা না দেওয়ায় এক ঠিকাদারকে উদ্দেশ্য করে গুলি করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতা। এ ঘটনায় অলি নামে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে আশুলিয়া থানা পুলিশ।

রোববার (৬ জুন) দুপুরে আশুলিয়ার কাঠগড়া পশ্চিমপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে এসে একজনকে আটক করে পুলিশ। আটককৃত অলি মানিকগঞ্জের আব্দুর সাত্তারের ছেলে। সে অভিযুক্ত আওয়ামী লীগ নেতা শাহিন পালোয়ানের দোকানের ম্যানেজার। অভিযুক্ত শাহিন পালোয়ান আশুলিয়া ইউনিয়নের আওয়ামী লীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ জানায়, কাঠগড়ার পশ্চিম পাড়া এলাকায় সকাল থেকে একটি সড়কে শ্রমিকদের নিয়ে পানি নিষ্কাশনের কাজ করছিলেন ঠিকাদার বেলাল। দুপুরে শাহিন পালোয়ান, অলিসহ আরও কয়েকজন সেই সড়কে গিয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবি করে। ঠিকাদার চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে শাহিন তার কোমর থেকে বিদেশি পিস্তল বের করে ঠিকাদারকে উদ্দেশ্য করে দুই রাউন্ড গুলি করে। এসময় ঠিকাদার বেলাল অল্পের জন্য বেঁচে যান। পরে স্থানীয়রা এগিয়ে আসলে শাহিন পালিয়ে যান। এ সময় অলিকে ধরে পুলিশে সোর্পদ করে স্থানীয়রা।

এ বিষয়ে ঠিকাদার বেলাল বলেন, আমি কাজ করছিলাম এ সময় তারা আসে ও কাজ বন্ধ করতে বলে। আমি কাজ বন্ধ না করলে শাহিন তার কোমর থেকে পিস্তল বের করে আমাকে উদ্দেশ্য করে দুই রাউন্ড গুলি ছুড়ে। আল্লাহর রহমতে আমি বেঁচে যাই।

স্থানীয় জানায়, শাহিন পালয়োন এই এলাকায় নানা অপর্কম করে। তার নামে অবৈধ গ্যাস লাইনের ৪/৫টি মামলা আছে। এখনো সে অবৈধ গ্যাস লাইন দেবে বলে বাড়িওলাদের কাছ থেকে মোটা অংকের টাকা আদায় করে। এছাড়াও এলাকায় কোনো ব্যবসা বাণিজ্য করতে হলে তাকে চাঁদা দিয়ে ব্যবসা করতে হয়।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ছুটে গিয়ে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে এসেছি। সেখানে গুলির কোনো ঘটনা ঘটেছে কিনা তদন্ত করে দেখা হচ্ছে।

আমারসংবাদ/কেএস