Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

সাতক্ষীরায় চলছে ৬ ষষ্ঠ দিনের লকডাউন: সংক্রমণ ৫০ শতাংশ 

সাতক্ষীরা প্রতিনিধি

জুন ১০, ২০২১, ০৯:১০ এএম


সাতক্ষীরায় চলছে ৬ ষষ্ঠ দিনের লকডাউন: সংক্রমণ ৫০ শতাংশ 

করোনা সংক্রমণরোধে জেলা প্রশাসন ঘোষিত সপ্তাহব্যাপি লকডাউনের ষষ্ঠ দিন বৃহস্পতিবার (১০ জুন)। 

গত ২৪ ঘন্টায় ৯৫টি নমুনা পরীক্ষায় ৪৮টি পজেটিভ এসেছে। গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মারা গেছে তিনজন। এ নিয়ে জেলায় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন কমপক্ষে ২৪০ জন। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৯ জন। মেডিকেল কলেজ, সদর হাসপাতাল ও হোম কোয়ারেন্টাইনে আছেন ৫৪৯ জন।

লকডাউনের বাধা নিষেধের কারণে শহরের প্রধান প্রধান সড়কে পুলিশ চেকপোস্ট বসিয়ে চলাচল নিয়ন্ত্রণ করার পাশাপাশি সংযোগ সড়কের প্রতি গলিতে বাঁশ ও বেঞ্চ দিয়ে  ব্যারিকেট সৃষ্টি করা হয়েছে। সব গণপরিবহন বন্ধ রয়েছে। পরিচালিত হচ্ছে মোবাইল  কোর্ট। করা হচ্ছে জরিমানা। এরপরও মানুষ বিশেষ কারণ ছাড়া ঘর থেকে বের হচ্ছেন। অত্যাবশ্যকীয় পণ্য বহন কাজে নিয়োজিত যানবাহন চলছে। নিত্য প্রয়োজনীয় পণ্য কেনাবেচার সুযোগ রয়েছে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। লকডাউনের মধ্যে ওষুধ ফার্মেসী, অ্যাম্বুলেন্স, হাসপাতাল, ক্লিনিক, বিদ্যুৎ জ্বালানি সংশিষ্ট প্রতিষ্ঠান খোলা রয়েছে। বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে খুলনা ও যশোর যাতায়াতের পথ বন্ধ রাখা হয়েছে। সকাল ১০টা থেকে দুপুর দু'টো পর্যন্ত ভোমরা স্থল বন্দরে বাংলাদেশ ও ভারতের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য স্বাভাবিক রাখা হয়েছে। তবে ভারতীয় চালক ও হেলপাররা যথেচ্ছভাবে ঘোরাফেরা করছেন। এতে হুমকিতে রয়েছেন শ্রমিকরা। বিজিবি সীমান্তে কঠোর নজরদারি চালিয়ে যাচ্ছে।

এদিকে করোনা পজিটিভ নিয়ে সাতক্ষীরা সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালে এবং পারিবারিক ও প্রাতিষ্ঠানিক কোয়ারেনটিনে ৫৪৯ জন চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়েত।

আমারসংবাদ/কেএস