Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

পাটগ্রামে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা পরিচয়ে প্রতারণার চেষ্টা: আটক ৫

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি

জুন ১২, ২০২১, ০১:৫০ পিএম


পাটগ্রামে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা পরিচয়ে প্রতারণার চেষ্টা: আটক ৫

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা ও গণভবনের কর্মচারি পরিচয়ে প্রতারণা চেষ্টার অভিযোগে ৫ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পরে পাটগ্রাম থানায় মামলা দিয়ে তাদেরকে পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে। 
 
বিজিবি ও পুলিশ সূএে জানা গেছে, শুক্রবার (১১ জুন) বেলা সাড়ে ১২ টায় উপজেলার দহগ্রাম ইউনিয়নের পানবাড়ি বিজিবি কোম্পানি ক্যাম্পে ৫ ব্যক্তি প্রবেশ করে। ক্যাম্প কমান্ডার নজরুল ইসলামকে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা ও গণভবনের কর্মচারি পরিচয় দেয় ঐ ব্যক্তিরা। 

এসময় তারা ভারত থেকে দহগ্রাম সীমান্তে তিনবিঘা কড়িডোর গেট দিয়ে অবৈধভাবে গরু আনার প্রস্তাব দেন। ঘটনার সময় লুনা হুমায়ুন পারভীন নামে এক নারী নিজেকে যুব মহিলালীগের কেন্দ্রীয় সদস্য পরিচয় দিয়ে ক্যাম্প কমান্ডারকে ফোন দিয়েও তদবির করেন। 

অপরদিকে ৫১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়কের হোয়াটস্ অ্যাপ নম্বরে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা দাবি করে শেখ যুবরাজ নামে অপর একজন ব্যক্তি বার্তা পাঠান। বার্তায় তিনি ভারতীয় গরু নিয়ে আসার ব্যাপারে তাদেরকে সহযোগীতা করতে বলেন। 

ওই সময় বিজিবির দায়িত্বরতদের সন্দেহ হলে ক্যাম্পে আসা ব্যক্তিদের ব্যাপারে খোঁজ-খবর নেয় তারা। একপর্যায়ে পরিচয় দেয়া ব্যক্তিগণ প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা ও গণভবনের কেউ নয় নিশ্চিত হয়ে তাদেরকে আটক করে বিজিবি। 

রাত সাড়ে ১০ টায় আটক ব্যক্তিদের থানা পুলিশের নিকট হস্তান্তর করে বিজিবি। এ ঘটনায় শুক্রবার রাত ১১ টায় বিজিবির পানবাড়ি কোম্পানির সুবেদার নজরুল ইসলাম বাদি হয়ে ৫ জনের নাম উল্লেখ করে আরো ২ জন অজ্ঞাত ব্যাক্তির বিরুদ্ধে পাটগ্রাম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে। 

আটকৃতরা হলেন- চট্টগ্রামের মিরসরাই উপজেলার মোবারক গোনা এলাকার আলাউদ্দিন ভূঁইয়া সাগর (৫০), ব্রাহ্মণবাড়িয়ার সড়াইল উপজেলার উচ্চালিয়াপাড়া এলাকার আশরাফ উদ্দিন (৫০), রাজবাড়ি সদর উপজেলার পশ্চিম ভবানীপুর এলাকার জয়নাল আবেদীনের ছেলে আজিজুল হক (৪৮), বরিশালের আগৈলঝাড়া থানার বারাক এলাকার সাত্তার হোসেনের ছেলে রফিক মিয়া (৩৫) ও লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রামের আক্তার উদ্দিনের ছেলে রুহুল আমিন (৪৩)।  

পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিজিবির দেয়া মামলায় আটকৃতদেরকে শনিবার সকাল সাড়ে ১০ টায় আদালতে প্রেরণ করা হয়েছে। 

আমারসংবাদ/এআই