Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

কালিহাতীতে আরও ২১ জন করোনা রোগী শনাক্ত

কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি

জুন ১২, ২০২১, ০২:০০ পিএম


কালিহাতীতে আরও ২১ জন করোনা রোগী শনাক্ত

টাঙ্গাইলের কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও টাঙ্গাইল জেনারেল হাসপাতালের নমুনা পরীক্ষায় নতুন করে ২১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আক্রান্তরা হলেন-কালিহাতী পৌরসভার কামার্থী গ্রামের মুক্তার আলীর ছেলে আনোয়ার (৪০), কালিহাতী গ্রামের  ছেলে খোরশেদ আলম (৩৩), একই গ্রামের আমিনুর ইসলাম (২১), সালেংকা গ্রামের হামিমের স্ত্রী মরিয়ম (৬৫), উপজেলার বাংড়া ইউনিয়নের ঝাটিবাড়ি গ্রামের হোসেন আলীর স্ত্রী রহিমা (৬৫), ধুনাইল গ্রামের মহের আলীর ছেলে বকুল (৫৫), বাংড়া গ্রামের ছাদেকের স্ত্রী স্বপ্না (৩০), এলেঙ্গা পৌরসভার চিনামুড়া গ্রামের মজিবুরের ছেলে মুহিদ (২৩), বাঁশি গ্রামের স্ত্রী লিপি (২৭), মুসুন্দা গ্রামের মনিরের ছেলে মিজানুর (২১), সল্লা ইউনিয়নের আনালিয়াবাড়ী গ্রামের শুকুর মাহমুদের ছেলে আব্দুল হালিম (৫৮), বীরবাসিন্দা ইউনিয়নের কস্তুুরিপাড়া গ্রামের মদন মোহনের স্ত্রী মমতা রানী (৬৩), নোয়াবাড়ি গ্রামের কালু মিয়ার ছেলে কুদরত আলী (৪৮), দশকিয়া ইউনিয়নের একই গ্রামের লস্কর আলীর ছেলে আজমত আলী (৬২) পিচুটিয়া গ্রামের রং লালের ছেলে সন্তোষ চন্দ (৪০), ভাওয়াল গ্রামের সুজনের স্ত্রী সোমেলা (২৫), পুকুরিয়া নিকরাইল গ্রামের আনোয়ার হোসেনের ছেলে শহিদুল ইসলাম (৩৫) ও পার্শ্ববর্তী ঘাটাইল উপজেলার কুরমুর্শি গ্রামের আব্দুল কুদ্দুসের স্ত্রী ফাতেমা (৬০), একই গ্রামের কেফায়েত উল্লাহর ছেলে আব্দুল কুদ্দুস (৬৫), বিয়ারা গ্রামেরড় বিথী বিশ্বাস, প্রীতম বিশ্বাস (১৬)।

এ নিয়ে এ উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫০৯ জনে এবং এ পর্যন্ত  সুস্থ হয়েছেন ৫০৪ জন, মৃত্যু হয়েছে চার জনের ও টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন একজন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উম্মে রুমান সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করে জানান, গত বৃহস্পতিবারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩৪টি, টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ৬টি মোট ৪০ টি নমুনা পরীক্ষায় ২১ জন আক্রান্ত হয়ে আক্রান্তের শতকরা হার দাঁড়িয়েছে ৫২.৫০ শতাংশ। এর মধ্যে ১৪ টি এন্টিজেন আর সাতটি আরটি পিসিআর টেস্টে পজিটিভ আসে।

এসময় তিনি আরও বলেন, সকলকে মাস্ক ব্যবহার করা এবং হাত ধোয়া সহ সরকারি স্বাস্থ্যবিধি পালনের যে নির্দেশনা রয়েছে তা মেনে চলার আহ্বান জানান। 

পাশাপাশি যদি কারও জ্বর, সর্দি, কাশি সহ করোনার অন্যান্য উপসর্গ থাকে তাহলে হাসপাতালে না এসে হাসপাতালের জরুরী নম্বরে (০১৭৩০৩২৪৫৬৫) ফোন করে সেবা গ্রহণের অনুরোধ জানান এবং উপসর্গ থাকলে অবশ্যই করোনা পরীক্ষা করারও আহ্বান জানান তিনি।

আমারসংবাদ/এআই