Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

কোম্পানীগঞ্জে বাদলের উপর কাদের মির্জার অনুসারীদের হামলা

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি

জুন ১২, ২০২১, ০২:৩৫ পিএম


কোম্পানীগঞ্জে বাদলের উপর কাদের মির্জার অনুসারীদের হামলা

নোয়াখালীর কোম্পানীগঞ্জে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার নেতৃত্বে প্রতিপক্ষ আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের (৫০) উপর হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় রাস্তা অবরোধ করতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে দুই জন গুলিবিদ্ধ ও ৪ পুলিশ সদস্য আহত হয়েছে।

শনিবার (১২ জুন) সকাল সাড়ে ৮টায় বসুরহাট বাজারে প্রধান সড়কের ইসলামী ব্যাংকের সামনে মিজানুর রহমান বাদলের উপর হামলার অভিযোগ এনে ফেসবুক লাইভে উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র ও কাদের মির্জার ভাগ্নে মাহবুবুর রশিদ মঞ্জু ৪৮ ঘণ্টার হরতাল ঘোষণা করেন। 

হরতাল সমর্থনে চরকাঁকড়া টেকের বাজারে রাস্তা অবরোধ করতে গেলে সবুজ নেতা ও তার কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। এসময় সবুজ নেতা ও তার ছেলে সহ ৩/৪ জন গুলিবিদ্ধ ও কর্তব্যরত ৪ পুলিশ সদস্য আহত হয়।

জানা যায়, সকালে মেয়র কাদের মির্জা তার অনুসারীদের নিয়ে বসুরহাট বাজারে টহল দিচ্ছিলেন। এসময় ব্যক্তিগত গাড়ি নিয়ে ঢাকার উদ্দেশে মিজানুর রহমান বাদল ও সাবেক ছাত্রনেতা হাসিব আহসান আলাল বসুরহাট ইসলামী ব্যাংক সংলগ্নে পৌঁচালে কাদের মির্জার অনুসারীরা অতর্কিত হামলা করে গাড়ি ভাংচুর করে। 

এসময় বাদলের শরীরের বিভিন্ন অংশে জখম ও কানের একটি অংশ ছিড়ে যায়। পরে তাকে উদ্ধার করে প্রথমে থানায় ও পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বাদলকে ঢাকায় পাঠানো হয়। 

এদিকে এ খবর ছড়িয়ে পড়লে উপজেলার পেশকারহাট রাস্তার মাথা, চরএলাহী ও চরফকিরা এলাকায় বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেন বাদলের সমর্থকরা।

কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করে দৈনিক আমার সংবাদকে বলেন, ‘গাড়ি ভাংচুরসহ মিজানুর রহমান বাদল ও হাসিব আহসান আলালকে মারধর করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

এ ব্যাপারে জানতে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, হাসিব আহসান আলালের উস্কানিতে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রসঙ্গত, গত পাঁচ মাস কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দু’গ্রুপের দ্বন্ধে এলাকায় অস্থিতিশীল পরিবেশ বিরাজ করছে। দু’পক্ষই নিজেদেরকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অনুসারী বলে দাবি করছে। 

ওবায়দুল কাদেরের ছোট ভাই মেয়র আবদুল কাদের মির্জা একপক্ষের ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল অপরপক্ষের নের্তৃত্ব দিচ্ছেন।

আমারসংবাদ/এআই