Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

খুলনা করোনা হাসপাতালে ধারণ ক্ষমতার বাইরে রোগী ভর্তি

খুলনা প্রতিনিধি

জুন ১৩, ২০২১, ১২:১০ পিএম


খুলনা করোনা হাসপাতালে ধারণ ক্ষমতার বাইরে রোগী ভর্তি

খুলনা করোনা হাসপাতালে ফের ধারণ-ক্ষমতার বাইরে রোগী ভর্তি রয়েছে। ১০০ শয্যার ডেডিকেটেড করোনা হাসপাতালে ১৪৩ জন রোগী ভর্তি আছে। ফলে রোগীদের সেবা দিতে হিমসিম খেতে হচ্ছে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের। 

আর গত ২৪ ঘন্টায় করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আইসিইউতে রয়েছেন ১৩ জন।

রোববার (১৩ জুন) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুহাস রঞ্জন হালদার।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ২ জন করোনা আক্রান্ত হয়ে এবং ২ জন উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন।

এছাড়া হাসপাতালে সকাল ৮ টা পর্যন্ত ১৪৩ জন রোগী ভর্তি ছিল। যার মধ্যে রেডজোনে ৬৬ জন, ইয়ালোজোনে ৩০ জন, এইচডিইউতে ৩৪ জন এবং আইসিইউতে ১৩ জন চিকিৎসাধীন। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৩৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ জন।

খুলনা করোনা হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যশোরের কেশবপুর এলাকার মৃত তোরাব আলী খানের ছেলে আঃ মজিদ খান এবং খুলনার ফুলতলা বেজের ডাংগা এলাকার মৃত সদম আলীর ছেলে কাজী জালাল উদ্দীন নামে ২ জনের মৃত্যু হয়েছে।

এদিকে শনিবার (১২ জুন) রাতে খুমেক পিসিআর ল্যাবের পরীক্ষায় একদিনে ৫৬ জনের করোনা পজিটিভ এসেছে।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাক্তার মেহেদী নেওয়াজ জানান, খুমেকের পিসিআর মেশিনে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৫৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে খুলনার ১৫৬ জনের নমুনার বিপরীতে করোনা শনাক্ত হয়েছে ৪৯ জনের। খুলনা মহানগরী ও জেলার। 

এছাড়া বাগেরহাট ৩ জন, যশোর ২ জন, নড়াইলের একজন ও মাগুরা জেলার একজন রয়েছেন।

আমারসংবাদ/এআই