Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

দুই শিক্ষার্থীকে মারধর: রংপুর মেডিকেলে ডিবির অভিযান

সাদুল্লাপুর প্রতিনিধি

জুন ১৩, ২০২১, ১২:২০ পিএম


দুই শিক্ষার্থীকে মারধর: রংপুর মেডিকেলে ডিবির অভিযান

বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনার পর রংপুর মেডিকেল হাসপাতালকে দালাল মুক্ত ও সাধারণ রোগীদের হয়রানি বন্ধে রোববার ডিবি পুলিশের একটি টিম অভিযান চালিয়ে কয়েজন দালাল চক্রের সদস্যকে আটক করেছে।

রংপুর বিভাগের ২ কোটি মানুষের সেবাদান নিশ্চিত করতে ঐতিহ্যবাহী হাসপাতালটির সুনাম অক্ষুন্ন রাখতে দালাল মুক্ত করতে ডিবির অভিযানকে স্বাগত জানিয়েছে সাধারণ জনগন। 

উল্লেখ্য,গাইবান্ধার সাদুল্লাপুরের বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর উপর রংপুর মেডিকেল হাসপাতালে অন্যায়ের প্রতিবাদ করায় হামলার শিকার হয়। 

তার মাকে রংপুর মেডিকেল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। এসময় কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে গেলে কর্মরত স্টাফরা তার হাতে ৩০ টাকার রশিদ দিয়ে ১০০ টাকা ফি দাবী করে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তা দিতে অস্বীকৃতি জানায়। এতে উভয়পক্ষ বাগবিতণ্ডায় জড়িয়ে যায়। 

এরি এক পর্যায়ে হাসপাতালের স্টাফরা ও দালাল চক্রের সদস্যরা এই দুই শিক্ষার্থীকে শুক্রবার দু দফায় হাসপাতালে মারধর করে আটকে রাখে। 

পরে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ছড়িয়ে পড়লে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এর প্রতিবাদ ও শিক্ষকরা আহত শিক্ষার্থীর উপর হামলার বিষয়টি কর্তৃপক্ষে জানিয়ে বিচার দাবী করে। 

গত শনিবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হামলার প্রতিবাদে মানববন্ধন ও আলোচনা সভায় অভিযুক্তদের দৃষ্টান্ত মূলক শাস্তি ও রংপুর মেডিকেল হাসপাতালকে দালাল মুক্ত করার দাবীসহ সাধারণ রোগীদের হয়রানি বন্ধ করতে সংশ্লিষ্ট সকলের হস্তক্ষেপ আশা করেন। 

শিক্ষার্থী দুজন হলেন-গাইবান্ধার সাদুল্লাপুরের  রোকেয়া বিশ্ববিদ্যালয়ের, সমাজবিজ্ঞান বিভাগ, ৯ম ব্যাচ (২০১৬-১৭) এর শিক্ষার্থী মোঃ রিয়াজুল ইসলাম রিয়াদ ও  তার ছোট ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ করিম। 

আমারসংবাদ/এআই