Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

মানিকগঞ্জ স্বেচ্ছাসেবকলীগে শীর্ষ ২ পদে এক ডজন নেতা

মানিকগঞ্জ প্রতিনিধি 

জুন ১৩, ২০২১, ০৩:১০ পিএম


মানিকগঞ্জ স্বেচ্ছাসেবকলীগে শীর্ষ ২ পদে এক ডজন নেতা

দেড়যুগ পর মানিকগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগের নতুন কমিটি গঠনের সিদ্ধান্তের পর তরুণ নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। দীর্ঘদিন পর সংগঠনটিতে আসছেন নতুন নেতৃত্ব। শীর্ষ পদ পেতে এক ডজন নেতা জোরালো লবিং-তদবির চালিয়ে যাচ্ছে।

অপর দিকে দেড়যুগ পর গত ২৯ মে কেন্দ্রীয় কমিটি জেলা স্বেচ্চাসেবকলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষনা করেন। নতুন কমিটি গঠনে সম্মেলনের দিন তারিখ এখনো নির্ধারিত হয়নি। এরই মধ্যে সংগঠনের প্রাণচাঞ্চল্য ফিরিয়ে আনতে জেলা স্বেচ্ছাসেবকলীগের কমিটিতে এক ডজন পদ প্রত্যাশীরা দৌড়ঝাপ শুরু করেছেন। পছন্দের পদ পেতে তদবির করছেন দলের নীতি নির্ধারকদের কাছে। নতুন জেলা কমিটি গঠন করা হবে শুনে বিভিন্ন রাজনৈতিক মহলে দৌড়ঝাপ ও মাঠপর্যায়ে জোরালো তদবির চালিয়ে যাচ্ছেন সম্ভাব্য শীর্ষ দুটি পদের জন্য এক ডজন সাবেক ছাত্রলীগ নেতা।

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখহাসিনার হাতকে শক্তিশালী করতে ত্যাগী ও দক্ষ নেতাদের স্বেচ্ছাসেবকলীগের নতুন নেতৃত্বে আনা হবে। এ অবস্থায় সংগঠনের বর্তমান নেতৃত্বে ও সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্যে যাদের গাঁয়ে এখনো কলংকের দাগ লাগেনি, এমন নেতাদের শীর্ষ দুটি পদে আনার সম্ভাবনা দেখছেন। অতীতে আন্দোলন সংগ্রামে ভাল ভুমিকা রয়েছে এমন নেতারাই গুরুত্বপূর্ণ পদ পদবী পাবেন বলে তাদের প্রত্যাশা।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম রাজা বলেন, খুব শীঘ্রই কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃতে সৎ, যোগ্য, সুশিক্ষিত মার্জিত সাংগঠনিক কর্মদক্ষতা সম্পন্ন নেতাদের নিয়ে মানিকগঞ্জ জেলা কমিটি গঠন করা হবে। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগে কোন মাদক ব্যবসায়ী, মাদকাসক্ত এমন কাউকে সংগঠনের দায়িত্ব দেওয়া হবে না। সাধারণ একজন কর্মী তাকেও মাদকমুক্ত হতে হবে। দীর্ঘ দিন ধরে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে সংগঠনের জন্য কাজ করছে তাদের মাঝ থেকেই অপেক্ষাকৃত তরুণ মেধাবী নেতাদের দ্বারা কমিটি গঠন করা হবে।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, যারা বিগত দিনে ছাত্রলীগ করেছেন এখনো সংগঠনের জন্য যারা কাজ করছে এসব সাবেক ছাত্রলীগ নেতাদের দিয়েই কমিটি গঠন করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগে কোন মাদক ব্যবসায়ী, মাদকাসক্ত, চাঁদাবাজদের জায়গা দেওয়া হবে না। যারা সৎ ও সাহসী, যাদের স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে ও দু:সময়ে সংগঠনের জন্য কাজ করেছে এমন তরুণ নেতাদের নিয়ে অচিরেই মানিকগঞ্জ জেলা কমিটি গঠন করা হবে।

সর্বশেষ ২০০৪ সালে লিয়াকত আলী ভান্ডারী সভাপতি এবং হাবিবুর রহমান সেন্টুকে সাধারণ সম্পাদক করে জেলা স্বেচ্ছাসেবকলীগের কমিটি হয়েছিল। ৩ বছরের কমিটি দেড়যুগ পার করে দিয়েছে।

আমারসংবাদ/কেএস