Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ফুলবাড়ীতে জেলা পরিষদের ডাকবাংলো থাকলেও নেই যাতায়াতের রাস্তা

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী (দিনাজপুর)

জুন ১৬, ২০২১, ০৮:৪৫ এএম


ফুলবাড়ীতে জেলা পরিষদের ডাকবাংলো থাকলেও নেই যাতায়াতের রাস্তা

ফুলবাড়ীতে জেলা পরিষদের ডাকবাংলো থাকলেও যাতায়াতের কোনো রাস্তা নেই। ১৯৭৯ সালে ফুলবাড়ীতে ডাকবাংলোটি স্থাপন হলেও গত দুই যুগেও ডাকবাংলোতে যাতায়াতের কোনো রাস্তা নেই। 

দিনাজপুর জেলা পরিষদ থেকে গত ৫ বছর আগে নতুন ভবন ও গেট নির্মাণ হলেও সরকারি ও বেসরকারি কর্মকর্তা কাজ কর্মে সেখানে রাত্রী যাপন করতে আসলে রাস্তা না থাকায় সেখানে রাত্রী যাপন করতে পারে না। সরকারি কলেজের পশ্চিম দিকের রাস্তাটির সঙ্গে থাকা গেটটি প্রায় সময় বন্ধ থাকে।

ফলে সেখানে কেউ যাতায়াত করতে পারে না। ডাকবাংলোর পশ্চিম দিকের নির্মাণকৃত নতুন গেটটি এখন প্রধান গেট কিন্তু সামনে পুকুর থাকায় রাস্তাটি এখন পর্যন্ত নির্মাণ করার কোন উদ্দ্যোগ নেই দিনাজপুর জেলা পরিষদের। দীর্ঘদিন ধরে সেখানে একমাত্র দেখভাল করছেন নাইটগার্ড। 

বর্তমান সেখান থেকে জেলা পরিষদের কোন আয় আসছে না। পূর্বদিকে পুকুরের ধার সংলগ্ন রাস্তাটি নির্মান করা অতিজরুরী হয়ে পড়েছে। বর্তমান রাস্তাটি কবে নির্মাণ হবে এ নিয়ে কারো মাথা ব্যথা নেই। সরকার এখান থেকে বিপুল পরিমাণ রাজস্ব হারাচ্ছে। 

জেলা পরিষদের ফুলবাড়ী ডাকবাংলোটির রাস্তা নির্মাণের বিষয়ে সাবেক প্রাথমিক গণ শিক্ষামন্ত্রী ও বর্তমান প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সভাপতি ও সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড: মোস্তাফিজুর রহমান ফিজার এর সাথে কথা বললে তিনি সাংবাদিকদেরকে জানান, জেলা পরিষদকে বলা হয়েছে তারা টেন্ডার এর মাধ্যমে রাস্তাটি নির্মাণ করবেন। বর্তমান স্থানীয় বিভিন্ন মহল, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক জরুরী ভিত্তিতে জেলা পরিষদের ডাকবাংলোতে যাওয়ার রাস্তাটি নির্মাণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আসুহস্তক্ষেপ কামনা করেছেন।

আমারসংবাদ/এআই