Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

চলমান সংক্রমণেও শুক্রবার রংপুর মেডিকেল কর্মচারী সমিতির ভোট

রংপুর প্রতিনিধি 

জুন ১৬, ২০২১, ০৩:০০ পিএম


চলমান সংক্রমণেও শুক্রবার রংপুর মেডিকেল কর্মচারী সমিতির ভোট

করোনা মহামারি উপেক্ষা করে বাংলাদেশ ১৬-২০ গ্রেড সরকারী কর্মচারী সমিতি, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল ইউনিট শাখার দু’টি পদের জন্য শুক্রবার (১৮ জুন) উপ নির্বাচন অনুষ্ঠানের আয়োজন সম্পন্ন করায় হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসা রোগি ও রোগির স্বজনদের মাঝে অসন্তোষ বিরাজ করছে। এ নির্বাচনকে ঘিরে রংপুরের সুশিল সমাজের মাঝে নানান প্রশ্নের উদ্রেক হয়েছে। 

উত্তরাঞ্চলে করোনার চলমান সংক্রমণ ও মৃত্যুর হার বৃদ্ধির বিষয়টি উপেক্ষা করে এই নির্বাচন সমীচিন কি না এমন প্রশ্নের জবাবে বুধবার (১৬ জুন) রচিম হাসপাতালের পরিচালক ডা. মো. রেজাউল করিম মোবাইল ফোনে বলেন, ‘মাচ গেদারিং হবে না। ডিউটির ফাঁকে ফাঁকে গিয়ে ভোটাররা ভোট দিবেন’। 

রচিম হাসপাতাল ৪র্থ শ্রেনির কর্মচারী নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী শুক্রবার। রংপুরে করোনা প্রতিরোধ কমিটির সদস্য  রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ, বিপিএম এবং রংপুর জেলা প্রশাসক আসিব আহসান এর সাথে বিষয়টি জানতে একাধিকবার তাঁদের মোবাইল নম্বরে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। 

তবে নির্বাচন বিষয়ে কিছুই জানেন না বলে জানালেন শ্রম অধিদপ্তর রংপুরের আঞ্চলিক উপ পরিচালক মোঃ সাদেকুজ্জামান। তিনি বলেন, করোনাকালীন সময়ে সরকারের নিদের্শনা উপেক্ষা করে কীভাবে নির্বাচন হতে যাচ্ছে তা তিনি জানেন না।

এ বিষয়ে রংপুরের সুশিল সমাজের প্রতিনিধি ও সু-শাসনের জন্য নাগরিক (সুজন) রংপুর জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আকবর হোসেন বিস্ময় প্রকাশ করে বলেন, মেডিকেল একটা স্পর্শকাতর প্রতিষ্ঠান। এমনিতেই রংপুর মেডিকেলে শয্যা সংখ্যার তুলনায় রোগির সংখ্যা তিনগুণ বেশি। তারমধ্যে করোনা সংক্রমনের বিষয়টি উপেক্ষা করে কিভাবে ৪র্থ শ্রেণির কর্মচারী সমিতির নির্বাচন হবে সেটি আমার বোধগম্য নয়। আর বর্তমানে তো সরকার সব রকমের নির্বাচন স্থগিত করেছেন।

এ ব্যাপারে রংপুর মেট্রোপলিটন পুলিশ কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রশিদ জানালেন, কারোনাকালীন সময়ে কোনে নির্বাচন কিংবা জনসমাবেশ না ঘটে এটাই প্রত্যাশা। 

রচিম হাসপাতাল উপ নির্বাচনের নির্বাচন কমিশনার আবু সাইদ খান বাবু জানালেন, আগামী ১৮ জুন শুক্রবার দুটি পদে অনুষ্ঠিতব্য নির্বাচনে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এর মধ্যে সভাপতি পদে ২ জন- মামুনুর রশিদ বিপ্লব ও শাহিনুর ইসলাম শাহীন এবং সাংগঠনিক পদে ৩ জন, রইচ উদ্দিন, শাহিন মিয়া ও মিজানুর রহমান চৌধুরী। 

নির্বাচনে ৩শ’ ৬ জন ভোটারের মধ্যে ২শ’ ৪১জন পুরুষ এবং ৬৫জন মহিলা ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

আমারসংবাদ/কেএস