Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

রাজশাহী মেডিকেলে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

রাজশাহী প্রতিনিধি

জুন ১৭, ২০২১, ০৬:০০ এএম


রাজশাহী মেডিকেলে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চলতি মাসের ১৭ দিনে ১৮১ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত এটিই রামেক হাসপাতালের করোনা ইউনিটে এক মাসে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

রামেক হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১০ জন। একই সময়ে ভর্তি হয়েছেন ৪৪ জন। সব মিলিয়ে বর্তমানে ভর্তি রয়েছেন ৩৫৮ জন। রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় ২১২টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত ৮৯ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪১ দশমিক ৯৮ শতাংশ।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমেক জানান, বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টার মধ্যে তাদের হাসপাতালে সাতজন পুরুষ ও তিনজন নারী মারা গেছেন। তাদের সাতজন রাজশাহীর আর চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও নওগাঁর রয়েছেন একজন করে। তাদের মধ্যে তিনজনের পজেটিভ ছিল। অন্যরা মারা গেছেন উপসর্গ নিয়ে।

পরিচালক বলেন, গত ১৩ ও ১৬ জুন ১৩ জন করে এবং ১৪ ও ১৫ জুন ১২ জন করে মারা গেছেন তাদের কোভিড ইউনিটে। চলতি মাসে সবচেয়ে বেশি মৃত্যু হয় ৪ জুন, ১৬ জন। আর সবচেয়ে কম ১২ জুন, চারজন। এ নিয়ে চলতি মাসে ১৭১ জন মারা গেছেন জানিয়ে তিনি বলেন, তাদের ৯৬ জনের পজিটিভ ছিল। অন্যরা মারা গেছেন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায়।

এর আগে, দেশে করোনাভাইরাসের প্রথম ঢেউ চলাকালে গত বছরের জুলাইয়ে সেখানে ১১১ জনের মৃত্যু হয়। চলতি বছরের মে’তে সেই রেকর্ড ভেঙে এক মাসে ১২৪ জনের মৃত্যু হয়।
 
উল্লেখ্য, গত ১১ জুন থেকে এক সপ্তাহের জন্য রাজশাহী সিটি করপোরেশন এলাকায় সর্বাত্মক লকডাউন শুরু হয়, যা বৃহস্পতিবার মধ্যরাতে শেষ হওয়ার কথা ছিল। বুধবার স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তা বৈঠক করে লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়ে ২৪ জুন মধ্যরাত পর্যন্ত করেছেন।

আমারসংবাদ/এআই