Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

হরিণাকুণ্ডুতে ঘর পাচ্ছেন আরও ১০ গৃহহীন পরিবার

হরিণাকুণ্ডু (ঝিনাইদহ) প্রতিনিধি

জুন ১৭, ২০২১, ০১:১৫ পিএম


হরিণাকুণ্ডুতে ঘর পাচ্ছেন আরও ১০ গৃহহীন পরিবার

মুজিব বর্ষে ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন আরও ১০ জন ভূমিহীন-গৃহহীন অসহায় পরিবার। আগামী ২০ জুন মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের পর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এসব অসহায় পরিবারের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হবে। এর আগে এই প্রকল্পের মাধ্যমে উপজেলার আরও ৩০ ভূমিহীন-গৃহহীন পরিবারকে ঘর দেওয়া হয়েছে। এ নিয়ে উপজেলায় ৪০ জন ভূমিহীন-গৃহহীন অসহায় পরিবার পাচ্ছেন  প্রধানমন্ত্রীর উপহারের পাঁকা ঘর।

বৃহস্পতিবার (১৭ জুন) বিকেলে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাফিস সুলতানা। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন।

ইউএনও সৈয়দা নাফিস সুলতানা জানান, মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় হতে প্রাপ্ত অর্থ থেকে এসব ভূমিহীন-গৃহহীন অসহায় পরিবারকে ঘর করে দেওয়া হচ্ছে। প্রতিটি ঘরের জন্য ১ লাখ ৭১ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতিটি ঘরে রয়েছে দু'টি রুম, একটি রান্নাঘর, একটি টয়লেট ও বারান্দা।

উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা দেশে কোন ভূমিহীন-গৃহহীন পরিবার থাকবে না। পর্যায়ক্রমে উপজেলার সকল অসহায় ভূমিহীন-গৃহহীন মানুষকে ঘর দেওয়া হবে।

প্রেস ব্রিফিংয়ে সহকারী কমিশনার (ভুমি) রাজিয়া আক্তার চৌধুরী, পিআইও জামাল হুসাইন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মাষ্টারসহ বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, প্রেস ক্লাব সভাপতি ও সমকাল প্রতিনিধি সাইফুজ্জামান তাজু, সাধারণ সম্পাদক ও নবচিত্র এইচ মাহবুব মিলু, সহ-সভাপতি ও আজকালের খবর প্রতিনিধি মোস্তাক আহম্মেদ, সহ-সভাপতি ও সময়ের কাগজ প্রতিনিধি সাইফুর রহমান বাদল, যুগ্ম সম্পাদক ও ঝিনাইদহ সংবাদ প্রতিনিধি বিপ্লব হোসেন, যুগ্ম সম্পাদক বীর দর্পণ রাব্বুল হোসেন, কোষাধ্যক্ষ আমার সংবাদ প্রতিনিধি হাবিবুর রহমান রুবেল, সহ-সাংগঠনিক সম্পাদক ৭১ বাংলা টিভির প্রতিনিধি শহিদুল ইসলাম টুকু, প্রচার সম্পাদক বাংলাদেশের আলো ও আকাশ খবর পত্রিকার প্রতিনিধি সোহরাব হোসেন, সদস্য ও সকালের সময় প্রতিনিধি আশরাফুল ইসলাম, মেহেরপুর প্রতিদিন পত্রিকার প্রতিনিধি আশরাফুল আলম, বতর্মান ঝিনাইদহ টিভির প্রতিনিধি রাজু আহম্মেদ প্রমূখ।

আমারসংবাদ/কেএস