Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা হাতিয়ে নিল দপ্তরী

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি

জুন ১৭, ২০২১, ০২:২০ পিএম


শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা হাতিয়ে নিল দপ্তরী

গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা শিক্ষা অফিস। প্রতারণার মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কয়েক সহস্রাধিক টাকা হাতিয়ে নিয়েছে দপ্তরী। উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের পাঠুলিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে এই প্রতারণার ঘটনাটি ঘটে।   

উল্লেখ্য, সম্প্রতি পাঠুলিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১০৯জন শিক্ষার্থীর অভিভাবকের নগদ একাউন্টে ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ৬ মাসের উপবৃত্তির টাকা জমা হয়। টাকা জমার পরপর উক্ত বিদ্যালয়ের কর্মরত দপ্তরী আক্তার হোসেন শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে অভিভাবকদের মোবাইল একাউন্ট দেখে দেয়ার কথা বলে টাকাগুলো তার একান্টে ট্রান্সফার করে নেয়। বিষয়টি জানাজানির পর গত বুধবার ম্যানেজিং কমিটির সভায় অভিযুক্ত আক্তার  টাকা নেয়ার কথা স্বীকার করলেও প্রধান শিক্ষককের কথায় নিয়েছে বলে জানায়। এ সময় অভিযোগ নিয়ে আসা শতশত বিক্ষোদ্ধ অভিভাবক উত্তেজিত হয়ে পড়েন। সভায় টাকাগুলো অভিভাবকদের ফিরিয়ে দেয়ার প্রতিশ্রুতি দেয়।  

এ ঘটনায় গত বুধবার উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দাখিল করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রহমান। বিদ্যালয়র ম্যানেজিং কমিটির সহ-সভাপতি রেজন মিয়া বলেন, আক্তার প্রতারণার মাধ্যমে টাকাগুলো হাতিয়ে নেয়ার কথা স্বীকার করেছে এবং অনুষ্ঠিত বৈঠকে টাকা ফেরৎ দেয়ার প্রতিশ্রুতিও দিয়েছে। 
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রহমান বলেন, গত মঙ্গলবার আমি প্রতারণার বিষয়টি জানতে পেরে বুধবার সভা করি। সভায় সে দোষ স্বীকার করে টাকা ফেরৎ দেয়ার প্রতিশ্রুতি দেয়। তবে সে নিজেকে বাঁচাতে আমাকেও জড়ানোর চেষ্ঠা করে। এ ঘটনায় আমি উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবওে লিখিত অভিযোগ দাখিল করেছি। এ ব্যাপারে অভিযুক্ত দপ্তরী আক্তার কোন মন্তব্য করতে রাজি হননি। 

উপজেলা শিক্ষাকর্মকর্তা শরিফ মো. নেয়ামত উল্ল্যা বলেন, এ ঘটনায় দু’জন সহকারি শিক্ষা কর্মকর্তাকে দিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্য দিবসের মধ্যে তারা প্রতিবেদন দাখিল করার পর যথাযথ ব্যবস্থা নেয়া হবে। 

আমারসংবাদ/কেএস