Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

চাঁপাইনবাবগঞ্জে করোনায় মৃত্যু ৮৫ 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি 

জুন ১৭, ২০২১, ০২:৫৫ পিএম


চাঁপাইনবাবগঞ্জে করোনায় মৃত্যু ৮৫ 

চাঁপাইনবাবগঞ্জে আরো ৫০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। বৃহস্পতিবার (১৭ জুন) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) এর ভাইরোলজি ল্যাবে ১৬৪ জনের আরটি-পিসিআর টেস্টে এই ৫০ জনের দেহে করোনাভাইরাস ধরা পড়ে। শনাক্তের হার ৩০.৪৯ শতাংশ।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার ৯৭ জনের নমুনা পরীক্ষায় ৩২ জনের দেহে করোনা শনাক্ত হয়। এই ৯৭জনের নমুনার মধ্যে ২জনের নমুনা অকার্যকর হয়ে গেছে। 

অপরদিকে শিবগঞ্জ উপজেলার ১৮টি নমুনা পরীক্ষায় ৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং ৩ জনের নমুনা অকার্যকর হয়ে গেছে। 

অন্যদিকে জেলার গোমস্তাপুর উপজেলার ২৭টি নমুনায় পরীক্ষায় ১৪ টি পজিটিভ ফলাফল পাওয়া গেছে। অর্থাৎ ২৭ জনের মধ্যে ১৪ জনই করোনায় আক্রান্ত হয়েছেন। 

সূত্র জানায়, গত ৮ জুন থেকে ১৪ জুনের মধ্যে এইসব নমুনা সংগ্রহ করে ১৪ ও ১৫ জুন নমুনাগুলো রামেকের ভাইরোলজি ল্যাবে পাঠানো হয়। সেখানে বৃহস্পতিবার নমুনাগুলো পরীক্ষা কওে এই ফলাফল পাওয়া যায়। 

অন্যদিকে জেলায় করোনাভাইরাসের দুই ঢেউয়ে এখন পর্য়ন্ত মারা গেছেন ৮৫ জন। তাদের মধ্যে প্রথম ঢেউয়ে মারা যায় ১৪ জন এবং দ্বিতীয় ঢেউয়ে এবছর গত ৩ মাসের মধ্যে মারা গেলেন ৭১ জন। 
এদিকে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭২ জন রোগী। 

চাঁপাইনবাবগঞ্জ জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বৃহস্পতিবার সন্ধ্যায় এইসব তথ্য নিশ্চিত করেছেন। 

আমারসংবাদ/কেএস