Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

কালীগঞ্জে ২০ টি গৃহহীন পরিবার পাচ্ছেন মাথা গোঁজার ঠাই

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি:

জুন ১৮, ২০২১, ১১:২০ এএম


 কালীগঞ্জে ২০ টি গৃহহীন পরিবার পাচ্ছেন মাথা গোঁজার ঠাই

এবার মাথা গোঁজার ঠাই পাবেন ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার গৃহহীন দরিদ্র ২০ টি পরিবার। বাংলাদেশের একজন মানুষও ভূমিহীন থাকবে না। মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া এমন নির্দেশনা বাস্তবায়নে ২য় দফায় কালীগঞ্জে বরাদ্ধকৃত ৫ টিসহ মোট ২০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হবে। 

আগামী রোববার প্রধানমন্ত্রীর এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই গৃহহীন পরিবারদের মাঝে জমির দলিল ও কাগজপত্র হস্তান্তর করা হবে। কালীগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক গত বৃহস্পতিবার সংবাদ বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এ তথ্য জানান। 

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক ভূমিহীন ও গৃহহীন পরিবারদের মাঝে জমি ও গৃহ প্রদান কার্যক্রমটি চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় ২য় পর্যায়ে কালীগঞ্জের কোলা ইউনিয়নের ৫ টি ভূমিহীন পরিবারকে জমির দলিল সম্পাদন করে গৃহ প্রদান করা হবে। 

উল্লেখ্য, এর আগে ১ম পর্যায়ে কালীগঞ্জে ২৭ জন গৃহহীন পরিবারের জন্য ঘর বরাদ্ধ করা হয়েছিল। এরমধ্যে সে সময়ে প্রস্তুতকৃত ১২ টি পরিবারকে ঘর হস্তান্তর করা হয়। সেই ১ম দফার বাকি ১৫ টি ও এবারে ২য় দফার আরো ৫ টি ঘরসহ মোট ২০ জন গৃহহীন পরিবারকে ঘর ও জমি হস্তান্তর করা হবে।

আমারসংবাদ/এমএস