Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

মির্জাগঞ্জে ব্রিজ ভেঙে যোগাযোগ বন্ধ

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

জুন ১৮, ২০২১, ১১:৪০ এএম


মির্জাগঞ্জে ব্রিজ ভেঙে যোগাযোগ বন্ধ

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার চত্রা-চরখালী সড়কে মধ্যেখানে চত্রা খালের উপর নির্মিত আয়রন ব্রিজটি ধ্বসে ভেঙে পড়ে খালের সাথে মিলে গেছে। ব্রিজটি ভেঙে পড়ায় বন্ধ রয়েছে যোগাযোগ ব্যবস্থা। এতে চলাচলে দূর্ভোগে পড়েছে ওই এলাকার ৭ গ্রামের লোকজন। বৃহস্পতিবার (১৭ জুন) রাতে প্রায় ৩০ বছরের পুরনো এ ব্রিজটি হঠাৎ ভেঙে পড়েছে। 

স্থানীয়রা জানান, ব্রিজটি দীর্ঘ কয়েক বছর ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। এলাকার মানুষজন পুরাতন ও জরাজীর্ণ এ ব্রিজটি পূনঃনির্মাণের দাবি জানিয়েছিলেন গত কয়েক বছর ধরে। কয়েকদিনের টানা বৃষ্টিতে ভিজে ব্রিজের স্লাব নরম হয়ে ভেঙে পড়েছে। তবে এ দুর্ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। 

ব্রিজটি ভেঙে পড়ার কারণে উপজেলা সদরে আসতে অতিরিক্ত প্রায় ৩-৪  কিলোমিটার পথ ঘুরতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের। এতে সময় এবং অর্থ দুটোই অপচয় হচ্ছে। যানবাহন ঢুকতে না পারায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে গ্রামগুলো। বিপাকে পড়েছে স্থানীয় কৃষকসহ খেটে খাওয়া মানুষ। 

তারা আরও জানান, উপজেলা সদরের সঙ্গে সংযোগ স্থাপনকারী এই সড়কটি উত্তর চত্রা, দক্ষিণ চত্রাসহ  গ্রামের কয়েক হাজার মানুষ ব্যবহার করেন। দ্রুততম সময়ের মধ্যে একটি নতুন ব্রিজ নির্মাণের দাবি জানিয়েছেন স্থানীয় গ্রামবাসী।

উপজেলা প্রকৌশলী (এলজিইডি) শেখ আজিম উর-রশিদ বলেন, চত্রা খালের উপর ব্রিজ নির্মাণের জন্য মাটি পরিক্ষাসহ আনুষঙ্গিক কাজ সম্পন্ন হয়েছে। দরপত্র আহ্বান করে অতিশীঘ্রই নতুন ব্রিজ নির্মাণ করা হবে। 

উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী জানান, স্থানীয়দের চলাচলের সুবিধার্থে বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হবে। ভাঙ্গা ওই ব্রিজটিসহ উপজেলায় প্রায় ৪ শতাধিক ঝুকিপূর্ণ ব্রিজ আছে। এসব ব্রিজ গুলো ভেঙে নতুন করে যাতে দ্রুত ব্রিজ নির্মাণ করা হয় এ বিষয়ে সংশ্লিষ্ট দপ্তর কে অতিবাহিত করা হবে।

আমারসংবাদ/কেএস