Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪,

নড়াইল-মাগুরা সংযোগ সড়কের বেহাল দশা

কাজী আনিস নড়াইল: 

জুন ১৮, ২০২১, ১১:৫৫ এএম


নড়াইল-মাগুরা সংযোগ সড়কের বেহাল দশা

নড়াইল জেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ সড়কের বেহাল দশা। নড়াইল থেকে মাগুরা যাওয়ার এটাই একমাত্র রাস্তা। যে পথে প্রতিদিন হাজার হাজার মানুষ ও যানবাহন চলাচল করে; এটা তারই কেন্দ্রস্থল।

এই সড়কটি নড়াইলের নূরমোহাম্মদ স্টেডিয়ামের পশ্চিম গেটসংলগ্ন উত্তরদিকে চলমান। সড়কের দুই পাশে রয়েছে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা। পৌরভবন, পুলিশ সুপারের কার্যালয়, গণপূর্ত ভবন, সিভিল সার্জনের কার্যালয়, সড়ক ও জনপথ, এলজিইডির কার্যালয়, পুলিশ সুপারের বাস ভবনসহ অন্যান্য অফিসার্সদের কোয়াটার, সরকারি মহিলা কলেজ ও সহকারি ভূমি কমিশনারের কার্যালয়সহ আরো অনেক গুরুত্বপূর্ণ কার্যালয়। 

যেখানে মানুষদের নিত্য আনাগোনা লেগেই থাকে। এতো গুরুত্বপূর্ণ সড়কটি শুকনো মৌসুম থেকেই বেহাল অবস্থায় রয়েছে। যেনো কেউ দেখার নেই। নড়াইল পুরাতন বাসস্ট্যান্ড থেকে মাগুরা যেতে প্রধান প্রধান সরকারি দপ্তরগুলো অতিক্রম করতে হয়। 

সড়ক ও জনপথ বিভাগের সাবডিভিশন ইঞ্জিনিয়ার বলেন, নড়াইলের পুরাতন বাসস্ট্যান্ড থেকে  মাগুরা অভিমুখে যাওয়ার সড়কটি আমাদের। রাস্তার দুই পাশে পৌরসভার কোনো ড্রেন নেই। পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকায় সড়কে জমে থাকা পানি রাস্তার এই বেহাল দশা। জুলাইয়ের প্রথম সপ্তাহে সড়কের দুই পাশে যে অবৈধ স্থাপনা রয়েছে তা উচ্ছেদের কাজ শুরু হবে বলে তিনি জানান।নড়াইল-মাগুরা সড়কের টেন্ডার হয়েছে খুব শ্রীঘ্রই রাস্তার কাজ শুরু হবে।

আমারসংবাদ/এমএস