Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪,

কাজিপুরে গ্রাম পুলিশের পকেটে বয়স্কভাতার টাকা

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

জুন ১৮, ২০২১, ১২:২০ পিএম


কাজিপুরে গ্রাম পুলিশের পকেটে বয়স্কভাতার টাকা

বৃদ্ধ আজিবার হোসেন। তার মোবাইল ফোনের করা নগদ একাউন্টে আসে বয়স্ক ভাতার ৩ হাজার টাকা। ওই গ্রামের গ্রাম পুলিশ সোহেল রানা বিষয়টি জানতে পেরে ফোনটি তার হাতে নিয়ে নেন। একপর্যায়ে একান্টের গোপন নম্বরটি জেনে নিজের একাউন্টে ওই পুরো ৩ হাজার টাকা ট্রান্সফার করে নেন তিনি। বয়স্কভাতার টাকা আসার খবর পুরো এলাকায় ছড়িয়ে পড়ে। পরে বিষয়টি নিয়ে আজিবার হোসেন চেয়ারম্যানের স্মরণাপন্ন হন। তার নগদ একাউন্ট চেক করে টাকা ট্রান্সফারের বিষয়টি নিশ্চিত হন চেয়ারম্যান। ঘটনাটি ঘটেছে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার গান্ধাইল ইউনিয়নের চকদামপুর গ্রামে।

পরে ওই বৃদ্ধকে কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট এ বিষয়ে লিখিত অভিযোগ দেয়ার পরামর্শ দেন চেয়ারম্যান। ভুক্তভোগীরা অভিযোগ করলে তিনি গত বৃহস্পতিবার (১৭ জুন) গ্রাম পুলিশ সোহেল রানাকে নিজ কার্যালয়ে ডেকে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় সোহেল রানা অভিযোগের সত্যতা স্বীকার করেন এবং বলেন ভুল বুঝতে পেরে ওই তিন জনকে নগদের মাধ্যমে টাকা ফেরৎ দিয়েছি। 

এ বিষয়ে গান্ধাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম জানান, গ্রামপুলিশ সোহেলকে  জিজ্ঞাসাবাদে অপরাধ প্রমাণিত হওয়ায় সে তিনজনের মোবাইলে টাকা ফেরৎ দিয়েছে।
 
কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী জানান, বিগত আড়াই বছরে স্বচ্ছতার সাথে প্রায় ২৫ জন গ্রাম পুলিশ নিয়োগ দিয়েছি। তাদের সুযোগ সুবিধার দিকটিও দেখছি। তারপরও তাদের একজনের এমন কাজ করাটা দুঃখজনক। শুনেছি টাকা ফেরৎ দিয়েছে। তারপরও তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আমারসংবাদ/কেএস