Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

কুষ্টিয়ায় করোনাযুদ্ধে অবদান রেখে চলেছে জেলা ছাত্রলীগ

কুষ্টিয়া প্রতিনিধি 

জুন ১৮, ২০২১, ১২:২৫ পিএম


কুষ্টিয়ায় করোনাযুদ্ধে অবদান রেখে চলেছে জেলা ছাত্রলীগ

কুষ্টিয়ায় করোনার ঢেউয়ে জেলাজুড়ে ব্যাপক আতংক ছড়িয়ে পড়লেও করোনা যোদ্ধা হিসেবে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের এক ঝাক স্বেচ্ছাসেবক পিছুপা হচ্ছে না। ইচ্ছা আর মনোবল নিয়ে সহসিকতার সাথে করোনাকে জয় করতে মাঠে নেমে কাজ করে যাচ্ছে। সাধারণ মানুষের মাঝে সচেতনতা না থাকায় কিছুটা কষ্ট হলেও সেই কষ্টকে ভুলে রাতদিন অক্লান্ত পরিশ্রম করে করোনা রোগীদের পাশে রয়েছেন তারা। দিনের পর দিন একদিকে যেমন করোনা রোগীর শনাক্ত বাড়ছে তেমনি মৃত্যুর সংখ্যাও বেড়ে চলেছে।  

করোনা সংক্রমিত পরিবার গুলো পড়ছে চরম দুর্ভোগ এবং দুশ্চিন্ত। এই দুর্ভোগ থেকে করোনা সংক্রমিত পরিবার কে সহায়তা করতে নিরলস নিঃস্বার্থ স্বেচ্ছাসেবক হিসেবে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের একদল কর্মী কাজ করে যাচ্ছেন। 

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ এর নির্দেশে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতার সহযোগিতায় সর্বদা কুষ্টিয়া জেলা ছাত্রলীগ করোনা সংক্রমিত পরিবার এর পাশে  আছে বলে জানিয়েছেন কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান অনিক।

এই করোনা স্বেচ্ছাসেবক টিমের নেতৃত্বে আছেন কুষ্টিয়া পৌর ছাত্রলীগ এর আহবায়ক হাসিব কোরাইশী এবং তার সাথে সার্বিক সহযোগিতায় আছেন কুষ্টিয়া পৌর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ সেলিম হোসেন (রাজ) কুষ্টিয়া জেলা ছাত্রলীগ নেতা হেলাল, কৌশিক শর্মা, আরিজিৎ সহ আরো মোট ৪২ জন করোনা স্বেচ্ছাসেবক।

এই স্বেচ্ছাসেবক কুষ্টিয়া পৌর সভার ২১টি ওয়ার্ড এর করোনা পজেটিভ রুগীকে হাসপাতালে ভর্তি করা, তাদের বাড়ী লকডাউন করা, সংক্রমিত পরিবারের বাসায় খাবার, ওষুধ সরবরাহ করা, সংক্রমিত পরিবারের যে কোনো সমস্যা হলে তা সাথে সাথে সমাধান করা সহ করোনা সংক্রমিত পরিবার এর সার্বিক সহযোগিতা প্রদানে নির্ভীক ভাবে কাজ করে যাচ্ছে।

স্বেচ্ছাসেবক এর এই মহতী কাজের বিষয়ে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান অনিক বলেন, আমরা বাংলাদেশ ছাত্রলীগ বাংলাদেশ এর সকল ক্রান্তিকালে দেশের মানুষের ভ্যানগার্ড হয়ে ছিলাম আছি থাকব।

একজন করোনা স্বেচ্ছাসেবক মোঃ সেলিম হোসেন রাজকে তার কাজের বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, আমরা যদি মানুষের এই দুঃসময়ে মানুষ কে সাহায্য না করি তাহলে নিজেকে অপরাধী মনে হবে। 

তিনি আরও বলেন, আমরা কুষ্টিয়া জেলা ছাত্রলীগ করোনা সংক্রমিত রুগীর পাশে থেকে তাদের এটা বোঝাতে চাই করোনা কে ভয় নয়, করোনা কে জয় করে আমরা আবারও সুস্থ করে তুলবো আমার সোনার বাংলাদেশ।

আমারসংবাদ/কেএস