Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

ফুলবাড়ীতে করোনা সচেতনতায় মাঠে কাজ করছে বিজিবি

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

জুন ১৯, ২০২১, ১০:৪০ এএম


ফুলবাড়ীতে করোনা সচেতনতায় মাঠে কাজ করছে বিজিবি

ফুলবাড়ী উপজেলার সীমান্ত এলাকায় করোনাভাইরাস রোধে সচেতনতায় বিজিবি তৎপর। ফুলবাড়ী ২৯ বিজিবি’র আওতায় সীমান্ত এলাকায় করোনা ভাইরাস যাতে বৃদ্ধি না পায়, সে জন্য ফুলবাড়ী ২৯ বিজিবি জনসচেতনতা বৃদ্ধির লক্ষে ব্যাপক কার্যক্রম অব্যহত রেখেছেন।

 ২০২০ সালে মার্চ মাসে করোনা ভাইরাস সারাবিশ্বে ছড়িয়ে পড়লে বাংলাদেশেও তার প্রভাব বিস্তার করে। সেই সময় থেকে ফুলবাড়ী ২৯ বিজিবি নিজ উদ্দ্যোগে জনগনের সচেতনার জন্য কাজ করে আসছেন। 

ত্রাণ থেকে শুরু করে যা কিছু করা দরকার ফুলবাড়ী ২৯ বিজিবি সেই মোতাবেক কাজ করে আসছে। করোনাভাইরাসের শুরুতেই মানুষের কাজ কর্ম বন্ধ হয়ে যায়, গরীব মানুষেরা না খেয়ে থাকত কিন্তু ২৯ বিজিবি’র সীমান্ত এলাকায় বসবাসরত: গরীব মানুষদের মাঝে সেই সময়কালে ত্রাণ পৌঁছে দিয়েছেন। 

শুধু সীমান্ত এলাকায় নয়, ফুলবাড়ী পার্বতীপুর সহ বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণ করেছেন। বর্তমান আবারও কোভিড-১৯ করোনা ভাইরাস বৃদ্ধি পাওয়ায় সীমান্তবর্তী হাট বাজার গুলিতে মানুষের সমাগম যাতে বৃদ্ধি না পায় এবং সকলে যেন মাস্ক ব্যবহার করে সে দিকে সাধারণ জনগনকে সচেতন করছেন বিজিবি। 

এ বিষয়ে ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায় লে: কর্ণেল শরীফ উল্লাহ্ আবেদ (এসজিপি) এর সাথে কথা বললে তিনি জানান, প্রধানমন্ত্রী করোনাভাইরাস থেকে জণগনকে সচেতনতার লক্ষে একযোগে কাজ করে যাচ্ছে।

সাধারণ মানুষ যাতে এই মহামারি থেকে রক্ষা পায় সে জন্য আমরা বিজিবির পক্ষ থেকে সীমান্ত এলাকায় বসবাসরত: সাধারণ মানুষকে সচেতন হওয়ার জন্য সকলকে বাড়ীর বাহিরে কাজ না থাকলে মাক্স ছাড়া বের না হতে অনুরোধ করছি। আর সকলকে মাস্ক পরতে আহব্বান জানাচ্ছি। জনগণ সচেতন হলে অবশ্যই এই মহামারি থেকে আমরা রক্ষা পাব, ইনশাল্লাহ্।

আমারসংবাদ/এআই