Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

‘আমি জিন, আমার ইচ্ছা পূরণ করতে হবে’ বলেই ধর্ষণ

আমার সংবাদ ডেস্ক

জুন ১৯, ২০২১, ০১:৩০ পিএম


‘আমি জিন, আমার ইচ্ছা পূরণ করতে হবে’ বলেই ধর্ষণ

রাজবাড়ীর পাংশা উপজেলায় দুই কিশোরীকে ধর্ষণের অভিযোগে সবুর প্রামাণিক (৫৫) নামে এক ভণ্ড সাধুর বিরুদ্ধে মামলায় দায়ের হয়েছে। অভিযুক্তকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

গত মঙ্গলবার (১৫ জুন) নবম শ্রেণিতে অধ্যয়নরত ছাত্রীর বাবা এবং দশম শ্রেণিতে অধ্যয়নরত ছাত্রীর বড় বোন বাদী হয়ে রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনাল আদালতে নারী শিশু ও নির্যাতন দমন আইনে আলাদা দু’টি মামলা দায়ের করেন।

অভিযুক্ত ব্যক্তি সবুর প্রামাণিক একই উপজেলার কলিমহর ইউনিয়নের প্রাণপুর গ্রামের মৃত ভোলা প্রামাণিকের ছেলে।

ভুক্তভোগী নবম শ্রেণির ছাত্রী জানায়, অভিযুক্ত সবুর জিনের সাহায্যে তাদের পুরো পরিবারকে ধনী বানিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছিলেন। গত মে মাসের শেষ দিকে এক রাতে সবুর তার বাবাকে এক গ্লাস পানি নিয়ে বাড়ির পাশে থাকা একটি তালগাছের নিচে মেয়েকে (ভুক্তভোগী ওই ছাত্রী) পাঠাতে বলেন। পরে পানি নিয়ে সেখানে গেলে তার হাত বেঁধে ফেলেন অভিযুক্ত সবুর।

ওই কিশোরী বলেন, ৪১ দিন জিনের ইচ্ছা পূরণ করতে দিতে হবে বলে সবুর আমাকে জানায়। এতে আমাদের পরিবারের ভাগ্য বদলে যাবে। আমি চিৎকার দিতে গেলে জিন আমার বাবাকে মেরে ফেলবে হুমকি দেয় সবুর। এমনকি কাউকে কিছু বললে আমার পুরো পরিবারকে জিন দিয়ে ধ্বংস করে ফেলার ভয় দেখায়। এভাবে ভয় দেখিয়ে দুইবার ধর্ষণ করে সবুর।

অপর ভুক্তভোগী দশম শ্রেণির ছাত্রী বলেন, আমি আমার বড় বোনের বাড়িতে বেড়াতে গিয়েছিলাম। সেখানেই একদিন সবুর আসেন এবং তার বোন ও দুলাভাইকে বড়লোক করে দেওয়ার প্রলোভন দেখান। এ সময় সবুর তাদের বলেন, সবুরের বাড়িতে যেয়ে ওই ছাত্রী যদি জিনের আসরে উপস্থিত না হন তাহলে তাদের পরিবারের বড় ধরনের ক্ষতি হবে।

ওই ছাত্রী বলেন, মে মাসের শেষ দিকে এক রাতে সবুরের বাড়িতে জিনের আসরে আমাকে যেতে হয়। এসময় আমাকে দুই রাকাত নফল নামাজ আদায় করতে বলে সবুর। নামাজ শেষ হলেই কালো রঙের জোব্বা পরে ঘরের আলো নিভিয়ে আমার সামনে আসে সে। আর বলে, ‘আমি জিন। এখন সবুরের রূপ ধারণ করে সামনে এসেছি। আমার ইচ্ছা পূরণ করতে হবে।’ এভাবে ভয় দেখিয়ে আমাকে চারবার ধর্ষণ করে সবুর।

পাংশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান জানান, বুধবার (১৬ জুন) সাবেক ওসি শাহাদাত হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে ভুক্তভোগী ছাত্রী এবং তাদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছেন। 

তিনি জানান, আদালত ঘটনাটিতে নিয়মিত মামলা হিসেবে গ্রহণ করার নির্দেশ প্রদান করেছেন। ঘটনার পর থেকেই ভণ্ড সাধু সবুর পলাতক রয়েছেন। তাকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

আমারসংবাদ/জেআই