Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

ত্ব-হার বন্ধু সিয়ামকে চাকরিচ্যুত

রংপুর প্রতিনিধি

জুন ২০, ২০২১, ০৬:৪০ পিএম


ত্ব-হার বন্ধু সিয়ামকে চাকরিচ্যুত

চাকরি হারিয়েছেন আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের বন্ধু সিয়াম ইবনে শরিফ। ত্ব-হা আদনানকে লুকিয়ে রাখার অভিযোগে তার বন্ধু সিয়াম ইবনে শরিফকে চাকরিচ্যুত করা হয়েছে। মোবাইল ফোন সেট কোম্পানি অপোর রংপুরের এইচ আর শাখায় কাজ করতেন সিয়াম।

অপো কর্তৃপক্ষের ভাষ্য, সিয়ামের বাড়িতে আদনান ‘আত্মগোপনে’ থাকা এবং আদনান নিখোঁজ থাকাকালে তাকে উদ্ধারের দাবিতে আয়োজিত মানববন্ধনে বক্তব্য দেয়ার অপরাধে তার চাকরি গেছে।

অপো রংপুর আঞ্চলিক অফিসের কর্মকর্তা ইশাদ ইসলাম গণমাধ্যমকে বলেন, ভাই আমরা তো জানতাম না যে সিয়ামের বাড়িতে ত্ব-হাকে লুকিয়ে রাখা হয়েছিল। আমরা জানার পর তার চাকরি চলে যায়।

অপোর রংপুর আঞ্চলিক ব্যবস্থাপক সাইফুল ইসলাম বলেন, ধর্মীয় বক্তা ত্ব-হার বিষয়টি দেশের যেহেতু একটি আলোচিত ঘটনা, সেহেতু পুরো বিষয়টি জানার পর শনিবার সিয়ামকে চাকরিচ্যুত করা হয়েছে।

উল্লেখ্য, গত ১০ জুন রাত থেকে কোনো খোঁজ মিলছিল না আবু ত্ব-হা এবং তার সঙ্গী আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ এবং গাড়িচালক আমির উদ্দিনের। সেদিন বিকেল ৪টার দিকে ওই তিনজনসহ আবু ত্ব-হা রংপুর থেকে ভাড়া করা এক গাড়িতে ঢাকার পথে রওনা দেন। রাত আড়াইটার দিকে স্ত্রীর সঙ্গে মোবাইল ফোনে তার কথাও হয়। কিন্তু তারপর থেকে তার ফোন বন্ধ পাওয়ার কথা বলেছিলেন তার স্ত্রী।

বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে ১১ জুন বিকেলে রংপুর কোতোয়ালি থানায় জিডি করেন ত্ব-হার মা আজেদা বেগম। ১৮ জুন জুমার নামাজের পর ত্ব-হা রংপুরে তার শ্বশুরবাড়িতে ফিরে আসার খবর জানান তার শ্যালক মো. জাকারিয়া।

ওইদিন বিকেলে  ব্যক্তিগত কারণে গাইবান্ধর ত্রিমোহিনীতে বন্ধু সিয়ামের বাড়িতে ত্ব-হা আত্মগোপনে ছিলেন। রংপুর থেকে ঢাকা যাওয়ার পথে নিখোঁজ হওয়ার আট দিন পর গত শুক্রবার ত্ব-হার খোঁজ পাওয়ার কথা জানায় রংপুর মহানগর পুলিশ।

আমারসংবাদ/এআই