Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

নগরকান্দায় মাদকবিরোধী অভিযানে গাঁজাসহ আটক ১

নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি 

জুন ২১, ২০২১, ০১:৩৫ পিএম


নগরকান্দায় মাদকবিরোধী অভিযানে গাঁজাসহ আটক ১

বেড়েছে মাদকের ভয়াবহতা। শত চেষ্টায়ও দমানো যাচ্ছে না মাদক কারবারিদের। ফলে মাদকের ভয়াল থাবা থেকে দেশেকে বাঁচাতে জিরো ট্রালারেন্স নীতি গ্রহণ করেছে সরকার। মাদক নির্মূলে তৎপর হয়ে ওঠে আইনশৃঙ্খলা বাহিনীও। প্রতিদিনই মাদক ব্যবসায়ি ও সেবনকারিদের ধরতে দেশের বিভিন্ন এলাকায় চলছে সাঁড়াশি অভিযান। শতশত মাদক কারবারি ও গ্রহণকারিকে গ্রেপ্তার করে আদালতেও প্রেরণ করা হচ্ছে। এর ব্যাতিক্রম নয় নগরকান্দা থানা পুলিশও। 

নগরকান্দা থানা পুলিশের উদ্যোগে উপজেলাকে মাদকমুক্ত করতে অভিযান অব্যাহত রয়েছে। এদিকে উপজেলা থেকে অতিদ্রুত মাদক নির্মূলে দৃঢ় প্রতিজ্ঞ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জিয়ারুল ইসলাম। সেই লক্ষ্যে বিভিন্ন এলাকায় চালানো হচ্ছে চিরুনী অভিযান। এতে ভীতসন্ত্রস্ত হয়ে গা ঢাকা দিয়েছে মাদক ব্যবসায়িরাও। নিয়মিত অভিযানের অংশ হিসাবে আজ উপজেলার দহিসারা গ্রাম থেকে ৪ কেজি গাজাসহ মনির মোল্লা (২৬) নামের এক যুবককে আটক করেছে নগরকান্দা থানা পুলিশ। 

সোমবার (২১ জুন) ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে নগরকান্দা থানা পুলিশের পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ জিয়ারুল ইসলামের নেতৃত্বে এসআই নাজমুল ইসলাম ও এএসআই মনিরুজ্জামান এ অভিযান পরিচালনা করে মনির হোসেনকে গাজাসহ হাতেনাতে গ্রেপ্তার করে। এদিকে অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অপর এক মাদক কারবারি পালিয়ে যান।

গভীর রাতের এ অভিযানে চরযশোরদী ইউনিয়নের দহিসারা গ্রামের মাসুম মুন্সীর মুদি দোকানের সামনে থেকে একটি সাদা প্লাস্টিকের বস্তা ও ১০টি আলাদা পলিথিন থেকে ৪ কেজি নিষিদ্ধ মাদক গাঁজা উদ্ধার করে পুলিশ। 

পুলিশ জানায়, মনির হোসেন র্দীঘদিন ধরে নিত্য নতুন পন্থা অবলম্বন করে আইনের চোখে ফাঁকি দিয়ে দহিসারাসহ আশপাশের গ্রামে মাদকদ্রব্য পাইকারি ও খুচরা বিক্রি করে আসছিল। এ ঘটনায় দুই মাদক কারবারির নাম-ঠিকানা উল্লেখ করে নগরকান্দা থানার এসআই নাজমুল ইসলাম বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেছেন। মামলা নং ১৪/২১। সেই সাথে আটককৃতদের থানায় হস্তান্তর করা হয়েছে। পলাতক আসামিকে গ্রেপ্তারের জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলে জানা গেছে। 

শেষ খবর পাওয়া পর্যন্ত আটক মনির হোসেকে কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে। মামলাটি নগরকান্দা থানার এসআই সৈয়দ তোফাজ্জেল হোসেন তদন্ত করছেন।

এ ব্যাপারে নগরকান্দা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ জিয়ারুল ইসলাম আমার সংবাদকে বলেন, মাদক নির্মূলের অঙ্গীকারে আমরা বদ্ধপরিকর। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। উপজেলায় কোন মাদক কারবারিকে থাকতে দেয়া হবে না। আশা করি দ্রুতই মাদকের সাথে যুক্ত সবাইকে আইনের আওতায় আনতে সক্ষম হবো।

আমারসংবাদ/এসআর/কেএস