Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

গ্রেপ্তারের পর ফরিদপুরে ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

ফরিদপুর প্রতিনিধি

জুন ২১, ২০২১, ০৩:১৫ পিএম


গ্রেপ্তারের পর ফরিদপুরে ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়ার পর ফরিদপুরে এক ছাত্রলীগ নেতাকে অব্যাহতি দিয়েছে জেলা ছাত্রলীগ। রোববার (২০ জুন) বিকেলে জেলা ছাত্রলীগের সভাপতি তামজিমুল রশিদ চৌধুরী রিয়ান ও সাধারণ সম্পাদক মোঃ ফাহিম আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

অভিযুক্ত ওই ছাত্রলীগ নেতার নাম রাহুল সরকার। তিনি ফরিদপুর শহর ছাত্রলীগর ১১ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের দপ্তর সম্পাদক।

প্রেস বিজ্ঞপ্তি সুত্রে প্রকাশ, বাংলাদেশ ছাত্রলীগ ফরিদপুর জেলা শাখার এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে সংগঠনের শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপের অভিযোগের ভিত্তিতে রাহুল সরকার (দপ্তর সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ, ফরিদপুর শহর শাখা ১১ নম্বর ওযার্ড) নিজ পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।
অবৈধ বিট কয়েন ক্রয় বিক্রয় কাজে জড়িত থাকার অভিযোগে র‌্যাব-৪ এর একটি দল ঢাকার মিরপুর মাজার রোড এলাকা থেকে রাহুল সরকারসহ চারজনকে গ্রেপ্তার করে।

র‌্যাব-৪ এর কমান্ডার আল মঈন গত রোববার (২০ জুন) সকালে সাংবাদিকদের জানান, গত শনিবার রাতে রাজধানীর মিরপুর মাজার রোডে অভিযান চালিয়ে হাকিম খান, রাহুল সরকার, সঞ্জিব ও সোহেল খানকে গ্রেপ্তার করা হয়। এ চক্রটি বিট কয়েন কেনা-বেচার সাথে জড়িত। এলএসডি মাদক কেনার বেচার টাকা পরিশোধসহ বিভিন্ন অবৈধ কাজে ব্যবহৃত হয় এ বিট কয়েন। 

প্রসঙ্গত, গত ১১ এপ্রিল জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক শহর ছাত্রলীগর সভাপতি মোঃ ইমামুল মিয়া আজমের সুপারিশ ১১ নম্বর ওয়ার্ড সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, প্রচার সম্পাদক ও দপ্তর সম্পাদকসহ সাত সদস্য বিশিষ্ট একটি কমিটি অনুমোদন দেয়। ওই কমিটির দপ্তর সম্পাদক ছিলেন রাহুল সরকার।

ঘটনার সত্যতা নিশ্চিত কর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান জানান, রাহুল সরকার একজন ভালো ছেলে। সে শহরের আলীপুর মহল্লার বাসিন্দা এবং সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী। রাহুল একটি সিগারেট পর্যন্ত পান করে না। 

তিনি আরও বলেন, তারপরও তিনি (রাহুল সরকার) তার এক বন্ধুর খপ্পড়ে পড়ে র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়েছে। এতে দলের ভাবমূর্তিগত সমস্যার যাতে না হয় সে জন্য রাহুল সরকারকে তার নিজ পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

আমারসংবাদ/কেএস