Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

১ লাখ ২২ হাজার ভোটে নির্বাচিত আ.লীগ প্রার্থী নয়ন

লক্ষ্মীপুর প্রতিনিধি 

জুন ২১, ২০২১, ০৪:০০ পিএম


১ লাখ ২২ হাজার ভোটে নির্বাচিত আ.লীগ প্রার্থী নয়ন

কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ও শান্তিপুর্ণভাবে-লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

এতে এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন ১ লাখ ২২ হাজার ৫শ' ৪৭ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ মোহাম্মদ ফায়েজ উল্যা শিপন লাঙ্গল পেয়েছেন ১৮শ' ৮৬ ভোট।

সোমবার (২১ জুন) সকাল ৮টা থেকে ১৩৬টি কেন্দ্রে ইলেক্ট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হয়। কঠোর নিরাপত্তা ব্যবস্থায় ঝুকিপুর্ণ ৮৪টি কেন্দ্রেসহ বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

এদিকে ঘাঁটি হলেও নির্বাচনে অংশ নেয়নি বিএনপি। লক্ষ্মীপুর জেলা-আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নের সঙ্গে জাতীয় পার্টির প্রার্থী শেখ মো. ফায়িজ উল্যা শিপনের নিরব পরাজয় হয়েছে।

লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন ঘোষিত ফলাফলের বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, কাজী শহিদুল ইসলাম পাপুল গত বছরের ৬ জুন কুয়েতে মানব ও অর্থপাচারের অভিযোগে গ্রেপ্তার হন। চলতি বছরের ২৮ জানুয়ারি ঘুষ কেলেংকারি ঘটনায় কুয়েতে পাপুলের ৪ বছর সাজা ও অর্থদণ্ড হয়। পরবর্তীতে পাপুলের ৪ বছর থেকে সাজা বাড়িয়ে ৭ বছর করেছেন আদালত। এর পরিপ্রেক্ষিতে ২২ ফেব্রুয়ারি শূন্য হয় আসনটি। ৩ মার্চ তফসিল ঘোষণা করে ১১ এপ্রিল নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় ১ এপ্রিল নির্বাচন স্থগিত করা হয়। পরবর্তীতে আবারও ২১ জুন নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।

আমারসংবাদ/কেএস