Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

চাঁদা না পেয়ে সাভারের চায়না কোম্পানীর চার শ্রমিককে পিটিয়ে আহত

শরিফ শেখ, সাভার 

জুন ২২, ২০২১, ১১:২৫ এএম


চাঁদা না পেয়ে সাভারের চায়না কোম্পানীর চার শ্রমিককে পিটিয়ে আহত

চাঁদা না পেয়ে সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের সীমান্ত ঘেষা কেরানীগঞ্জ এর কানারচর গ্রামে নির্মাণাধীন চায়না মালিকাধীন একটি কোম্পানীর চার নির্মাণ শ্রমিককে পিটিয়ে আহত করার অভিযোগে উঠেছে কেরানীগঞ্জ এলাকার সন্ত্রাসীদের বিরুদ্ধে। এ ঘটনায় ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

এলাকাবাসী বলছে, সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের সীমান্ত ঘেষা গ্রাম কেরানীগঞ্জ এর কানারচর এলাকায় ধলেশ্বরী নদীর পাশে চায়না মালিকানাধীন কারখানা হুইজু বাইজিয়া গ্লোভস কোম্পানী লিমিটেড কারখানা কর্তৃপক্ষ কারখানা করার জন্য ১০ বিঘা জমিতে সীমানা নির্মাণ ও বালু ফেলে ভরাট করার জন্য দায়িত্ব দেন স্থানীয় ঠিকাদার শাহ্ আলমকে। 

পরে সে গতকাল থেকে ওই জমিতে সীমানা প্রাচীর ও বালু ফেলে বালু ভরাট শুরু করলে স্থানীয় হযরতপুর এলাকার সন্ত্রাসী ওমর ফারুক মিন্টু, আলমগীর হোসেন, আলেক মিয়া, আসাদুল, ওমর ফারুক ও ঝাউচর এলাকার শাহীদ আহমেদ প্রকাশ্যে ঠিকাদার শাহ্ আলমের কাছে ১৫ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। পরে সে চাঁদার টাকা দিতে অস্বীকার করলে সন্ত্রাসীরা ওই জমিতে প্রবেশ করে চার নির্মাণ শ্রমিককে পিটিয়ে আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহত নির্মাণ শ্রমিকদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা সেবা দেন। 

এ ঘটনায় ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। আতঙ্কে রয়েছে অন্য নির্মাণ শ্রমিকরা। খুব শীঘ্রই ওই এলাকায় কারখানাটি নির্মাণ কাজ শেষ হলে অনেক শ্রমিকের কর্মসংস্থান হবে বলে জানিয়েছে স্থানীয়রা। 

এ বিষয়ে ঠিকাদার শাহ্ আলম বলেন, সন্ত্রাসীদের ভয়ে তিনি আতঙ্কে রয়েছেন। তিনি জানান, আমি আজ (মঙ্গলবার) সাভার ও কেরানীগঞ্জ থানায় তাদের বিরুদ্ধে চাঁদা বাজির অভিযোগ দায়ের করবো।

আমারসংবাদ/কেএস